এখন প্রকাশ্যে কেউ ধূমপান করে না : স্বরাষ্ট্রমন্ত্রী


Barisal Crime Trace -GF প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৩, ২০২২, ৪:১৪ অপরাহ্ণ /
এখন প্রকাশ্যে কেউ ধূমপান করে না : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : তামাকের বিরুদ্ধে অভিযান চালিয়ে অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এখন আর কেউ প্রকাশ্যে ধূমপান করে না। মাদকের বিরুদ্ধেও অভিযান চলছে। সর্বোচ্চ আইন করা হয়েছে। তারপরও কমানো সম্ভব হচ্ছে না।

 

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) রাজশাহী পুলিশ লাইন্সে মাদক-সন্ত্রাসবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘মাদকদ্রব্য আমাদের দেশে তৈরি না হলেও পাশের দেশ থেকে সেগুলো আসছে। মাদকের ছোবল থেকে নতুন প্রজন্মকে রক্ষা করতে হবে। এটি শুধু সরকার বা আইনশৃঙ্খলা বাহিনীর একার পক্ষে করা সম্ভব নয়। সমাজ মাদকমুক্ত করতে সর্বস্তরের মানুষের সহযোগিতা প্রয়োজন।

 

তিনি আরও বলেন, ‘২০০৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। আজ সে বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশে পরিণত হয়েছে। যেটার সুফল বাংলাদেশের যে কোনো প্রান্ত থেকে পাবেন। প্রত্যন্ত চর থেকেও এই ডিজিটাল বাংলাদেশের ছোঁয়া পাবেন। প্রত্যন্ত অঞ্চলের কৃষক আজ খোঁজ করছে কখন তাদের ফসল উঠবে। কেমন চিকিৎসা হবে তারা সেখানে বসেই জানাতে পারছে। এটাই হলো প্রধানমন্ত্রীর স্বপ্নের বাংলাদেশ।

 

এখন প্রকাশ্যে কেউ ধূমপান করে না: স্বরাষ্ট্রমন্ত্রী

 

প্রধান অতিথির বক্তব্য শেষে রাজশাহী মহানগর পুলিশের পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রীকে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।

এ সময় মহানগর পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আকতার হোসেন, বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ (এনডিসি), রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, জেলা প্রশাসক আব্দুল জলিল, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন প্রমুখ।

 

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে রাজশাহীতে পুলিশ মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। জাদুঘর উদ্বোধন শেষে মাদক ও সন্ত্রাসবিরোধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দেন। সেখানে তিনি ‘মুক্তিযুদ্ধে রাজশাহী পুলিশ’ বইয়ের মোড়ক উন্মোচন করেন। পরে শহীদ পুলিশ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সম্মাননা দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। এরপর স্মৃতি জাদুঘরটি ঘুরে দেখেন মন্ত্রী।