৫ দফা দাবি আদায়ে নলছিটিতে পিআইও কার্যালয়ে কর্মবিরতি


Barisal Crime Trace -GF প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৪, ২০২২, ৩:২০ অপরাহ্ণ /
৫ দফা দাবি আদায়ে নলছিটিতে পিআইও কার্যালয়ে কর্মবিরতি
নিজস্ব প্রতিবেদক : ৫ দফা দাবী আদায়ে ঝালকাঠির নলছিটিতে তৃতীয় দিনের মত অর্ধ দিবস কর্মবিরতি পালন করছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরগন। ঘোষনা অনুযায়ী সোমবার (১২সেপ্টেম্বর) থেকে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) পর্যন্ত প্রতিদিন সকাল ৮টা থেকে ১২টা পর্যন্ত কর্মবিরতি পালন করবেন তারা।
বুধবার (১৪সেপ্টেম্বর) সরেজমিনে দেখা যায়, উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কার্যালয়ের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা-কর্মচারীগণ জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ ৫ দফা দাবী আদায়ের লক্ষ্যে সংযুক্ত কর্মচারী কল্যাণ পরিষদের ডাকে অর্ধ দিবস কর্মবিরতি পালন করছেন। জানা গেছে, ২০১২ সালে দুর্যোগ ব্যবস্থাপনা আইন কার্যকর হলেও এখনো জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) জনবল কাঠামো ও নিয়োগবিধি এখনো অনুমোদন হয়নি।
দুটি পদের আপগ্রেডেশন পড়ে রয়েছে মন্ত্রণালয়ে। ফলে জেলা ও উপজেলার ডিআরআরও-পিআইওরা পাচ্ছেন না সামাজিক মর্যাদা ও কাঙ্খিত আর্থিক সুবিধা। ফলে বিষয়টির সুরাহার জন্য ডিআরআরও-পিআইও এবং কর্মচারী কল্যাণ সমিতি কর্মবিরতির ঘোষণা দিয়েছেন। ঘোষনা অনুযায়ী সোমবার থেকে অর্ধ দিবস কর্মবিরতিতে যান নলছিটি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও কর্মচারীগন।
 নলছিটি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বিজন কৃষ্ণ খরাতি জানান, দুর্যোগ ব্যবস্থাপনা আইন কার্যকর না হওয়ায় জনবল কাঠামো ও নিয়োগবিধি অনুমোদন হয়নি। এতে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মর্যাদা ও সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। আমরা ন্যায্য দাবী আদায়ে কর্মবিরতি পালন করছি। আমাদের ৫ দফা দাবী মেনে নিতে কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষন করছি।