পটুয়াখালী কারাগার থেকে মুক্তি পেলো ১৬ ভারতীয় জেলে


Barisal Crime Trace -GF প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৪, ২০২২, ৫:৪৯ অপরাহ্ণ /
পটুয়াখালী কারাগার থেকে মুক্তি পেলো ১৬ ভারতীয় জেলে

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশর জলসীমানায় অবৈধভাবে প্রবেশ করে মাছ শিকারের অপরাধে নৌ বাহিনীর কাছে আটক হওয়া ভারতীয় ১৬ জেলে জেল থেকে মুক্তি পেয়েছে।

 

 

 

বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে পটুয়াখালী জেলা কারাগার থেকে তাদের গ্রহণ করেন ভারতীয় সহকারী হাইকমিশনার সন্দীপ কুমার। পটুয়াখালীর জেলার আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

 

 

কলাপাড়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ২০২২ সালের ২৩৭নং মামলার জামিন মর্মে তাদের জেল থেকে মুক্তি দেওয়া হয়েছে।

 

 

এর আগে গত ১৯ জুলাই গভীর রাতে পটুয়াখালীর পায়রা বন্দরের ফেয়ার বয়া হতে ৩৫ নটিক্যাল মাইল দক্ষিণ অংশের গভীর সমুদ্র থেকে বাংলাদেশের জলসীমানায় অবৈধ প্রবেশ করে মাছ শিকারের দায়ে নৌ-বাহিনী তাদের আটক করে।

 

 

 

হস্তান্তরের সময় জেল সুপারের দায়িত্বে নিয়োজিত সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোহাম্মদ সাজেদুল ইসলাম এবং জেলার আনোয়ার হোসেনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

 

 

 

জেলার আনোয়ার হোসেন বলেন, আদালতের জামিন নির্দেশনা পেয়ে ভারতীয় ১৬ জেলেকে তাদের গচ্ছিত মালামালসহ ভারতীয় সহকারী হাইকমিশনার সন্দীপ কুমারের কাছে হস্তান্তর করেছি। তারা হাইকমিশনাররের সঙ্গে দুপুর আড়াইটার দিকে কারাগার ত্যাগ করেছেন। পরে পায়রা বন্দর থেকে নিজেদের মাছের ট্রলারে করে নৌপথে ভারতে রওনা দেন। হস্তান্তরকৃত জেলেদের বাড়ি ভারতের দক্ষিণ চব্বিশ পরগনা ও পশ্চিম বঙ্গে।