গভীর রাতে ফেসবুকে আত্মহত্যার স্ট্যাটাস দেয়া নারীকে বাঁচালো পুলিশ


Barisal Crime Trace -GF প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৪, ২০২২, ৭:১০ অপরাহ্ণ /
গভীর রাতে ফেসবুকে আত্মহত্যার স্ট্যাটাস দেয়া নারীকে বাঁচালো পুলিশ

নিজস্ব প্রতিবেদক : গভীর রাতে ফেসবুকে আত্মহত্যার স্ট্যাটাস দেয়া এক নারীর প্রাণ বাঁচিয়েছে সদর থানা পুলিশ।স্ট্যাটাস দেয়ার পরপরই এক ব্যক্তি ৯৯৯ নম্বরে ফোন দিলে এগিয়ে আসে সদর থানা পুলিশ এবং মাঝরাতেই ওই নারীকে উদ্ধার করে।

 

 

সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার জানান, মঙ্গলবার রাত পৌনে ২টার দিকে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার ভবানীপুর এলাকা থেকে আশরাফুল আলম নামে এক ব্যক্তি ৯৯৯ নম্বরে ফোন করে জানান, এক নারী সামাজিক যোগাযোগমাধ্যমে নিজেকে শেষ করবেন বলে স্টাটাস দেন। তাকে আপনারা উদ্ধার করেন। তার দেয়া তথ্য অনুযায়ী কুড়িগ্রাম পৌর শহরের হিঙ্গণরায় মিস্ত্রীপাড়া থেকে জাকিয়া ফেরদৌসী (২৮) নামে ওই নারী নিজ আইডি থেকে ওই স্টাটাস দেন বলে জানা যায়। সেখানে লিখেছেন, আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। আমার পরিবার আমার জীবনটা পুরো শেষ করে দিছে। তারাই দায়ী আমার মৃত্যুর জন্য।

 

 

পোস্টটি দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন তিনি। পরে পুলিশ সেখানে গিয়ে জাকিয়া ফেরদৌসীকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পুলিশ জানায়,বাবা  জুলফিকার জামানের কাছে থাকতেন ওই নারী। পুলিশ খবর পেয়ে তাকে উদ্ধার করে পরিবারের লোকজন এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদেরকে নিয়ে হতাশগ্রস্ত জাকিয়া ফেরদৌসীকে কাউন্সিলিং করে।এরপরে তিনি সুস্থ হন। এ ব্যাপারে জাকিয়া ফেরদৌসী জানান, আমি মানসিকভাবে হতাশা থেকে উক্ত পোস্টটি করি। পরবর্তীতে এ রকম ভুল আর হবে না।