এক রাতে চার মন্দিরে চুরি, পুরোহিত ও ভক্তরা আতঙ্কে


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৭, ২০২২, ১১:২৭ পূর্বাহ্ণ /
এক রাতে চার মন্দিরে চুরি, পুরোহিত ও ভক্তরা আতঙ্কে

স্টাফ রিপোর্টার, বেতাগী : বরগুনার বেতাগী পৌরসভার ছয় নম্বর ওয়ার্ডে গতকাল শুক্রবার গভীর রাতে একই এলাকার চার মন্দিরের পূজা সামগ্রী উপাদান চুরি হয়েছে। এতে মন্দিরের পুরোহিত ও ভক্তদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে।

জানা গেছে, হিন্দু এলাকা হিসেবে পরিচিত পৌরসভার ছয় নম্বর ওয়ার্ড। এই ওয়ার্ডে শুক্রবার গভীর রাতে সার্বজনীন শ্রীগুরু সংঘ মন্দির, খোকন ঠাকুর বাড়ির কালি মন্দির ও লোকনাথ মন্দির, নারায়ন চন্দ্র চন্দ বাড়ির মনসা মন্দিরের পূজার সামগ্রী, শীল পাথর, স্বর্ণালঙ্কার, সিলিং ফ্যান ইত্যাদি চুরি হয়েছে।

সার্বজনীন শ্রীগুরু সংঘ মন্দিরের চারটি সিলিং ফ্যান, শীল পাথর, কাঁসা ও পিতলের ধূপদানি, পাজাল ও প্রদীপ। ওই মন্দিরের পূর্বে খোকন ঠাকুরের বাড়ির লোকনাথ ও কালি মন্দিরের শীল পাথর, কাঁসা ও পিতলের ধূপদানি, পাজাল ও প্রদীপ। ওই একই এলাকার নারায়ন চন্দ্র চন্দ বাড়ির শত বছরের পুরাতন মনসা মন্দিরের কাঁসা ও পিতলের ধূপদানি, পাজাল ও প্রদীপ ও মনসা দেবির ললাটে থাকা স্বর্ণের অলঙ্কার চুরি হয়েছে।

এ বিষয়ে খোকন ঠাকুর বলেন, আমার বাড়ির পূজার সামগ্রী চুরি হওয়ায় পুরোহিত ও ভক্তদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। সার্বজনীন শ্রীগুরু সংঘ মন্দির সভাপতি উত্তম কুমার কর্মকার বলেন, মন্দিরে চুরি হওয়ার ঘটনায় আমরা পূজার্চনা ও প্রার্থনা করতে আতঙ্কে রয়েছি।

বেতাগী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: শাহ আলম হাওলাদার বলেন, ইতোমধ্যে মন্দির থেকে চুরি হওয়া আংশিক মালামাল উদ্ধার করা হয়েছে এবং বাকি মালামাল উদ্ধারে পুলিশ তৎপর রয়েছে। মন্দিরে চুরির ঘটনায় এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছে।