মন্ত্রীর দুই ভাইসহ ৯৭ আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে মামলা


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৭, ২০২২, ১১:২৩ পূর্বাহ্ণ /
মন্ত্রীর দুই ভাইসহ ৯৭ আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার, পিরোজপুর : নাজিরপুরে ৮ সেপ্টেম্বর বিএনপি কার্যালয়ে হামলা ও লুটপাটের অভিযোগে আওয়ামী লীগের ৯৭ নেতা-কর্মীর বিরুদ্ধে আদালতে বুধবার মামলা করেন নাজিরপুর উপজেলা বিএনপির সহ-দফতর সম্পাদক খায়রুল কবির। পিরোজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে করা এই মামলায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমের দুই ভাইকেও আসামি করা হয়েছে।

বিচারক মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)-কে তদন্ত করার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন বাদীপক্ষের কৌঁসুলি আবুল কালাম আকন। নাজিরপুর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক তরিকুল ইসলাম চৌধুরী ওরফে তাপসকে মামলায় প্রধান আসামি করা হয়েছে।

মামলার আর্জিতে বলা হয়- দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ৮ সেপ্টেম্বর উপজেলা বিএনপির কার্যালয়ে প্রতিবাদ সমাবেশ শেষ হওয়ার পর আসামিদের নির্দেশ ও নেতৃত্বে আওয়ামী লীগ এবং এর বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা ধারালো দেশীয় অস্ত্র ও লোহার রড নিয়ে গেট ভেঙে অফিসে ঢুকে পুরো অফিসে ভাঙচুর চালিয়ে প্রায় ৩ লাখ টাকার মালামাল নষ্ট করে।

এ সময় হামলাকারীরা অফিস থেকে রঙিন টেলিভিশন সেট, পানির মোটর, সাউন্ড বক্স ও সোলার বিদ্যুতের ব্যাটারি লুট করে নিয়ে যায়। গত ১০ সেপ্টেম্বর উপজেলা কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক সিদ্দিকুর রহমান ফকির বিএনপির বিভিন্ন পর্যায়ের ১০০ নেতা-কর্মীর নাম উল্লেখ করে এবং আরও ২০০ জনকে অজ্ঞাত আসামি করে নাজিরপুর থানায় একটি মামলা করেন।

এ বিষয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর ভাই নুরে আলম সিদ্দিকী জানান, তিনি দৈনিক আজকের দর্পণ পত্রিকার প্রকাশক ও সম্পাদক। ঘটনার দিন তিনি তার পত্রিকা অফিসে ছিলেন। বিএনপির লোকজন তার ও তার ভাইয়ের (মন্ত্রী) রাজনৈতিক সুনাম নষ্ট করার জন্য বুধবারের এ মামলায় তাদের দুই ভাইকে আসামি করেছেন।