সড়কে ও ফুটপাতে রাখা নির্মাণসামগ্রী ১৮ লাখ টাকায় নিলামে বিক্রি


Barisal Crime Trace -GF প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৭, ২০২২, ৫:০৫ অপরাহ্ণ /
সড়কে ও ফুটপাতে রাখা নির্মাণসামগ্রী ১৮ লাখ টাকায় নিলামে বিক্রি

নিজস্ব প্রতিবেদক : সড়কে ও ফুটপাতে অবৈধভাবে রাখা নির্মাণসামগ্রী জব্দ করে সেগুলো তাৎক্ষণিক উন্মুক্ত নিলামে বিক্রি করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এসব সামগ্রী ১৮ লাখ ৪৫ হাজার টাকায় বিক্রি করা হয়। বিক্রিকালে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

 

 

 

শনিবার (১৭ সেপ্টেম্বর) সকালে মেয়র আতিক মিরপুরের পাইকপাড়া এলাকায় ডেঙ্গুবিরোধী সচেতনতামূলক প্রচারাভিযানে গিয়ে প্রধান সড়ক ও ফুটপাতে বিপুল পরিমাণ রড, ইট, বালু ও অন্যান্য নির্মাণসামগ্রী দেখতে পান। এ সময় নির্মাণাধীন ভবনের কর্তৃপক্ষকে না পেয়ে ডিএনসিসি মেয়র সড়কে ও ফুটপাতে নির্মাণসামগ্রী রেখে জনদুর্ভোগ সৃষ্টি করায় তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

 

 

মেয়রের নির্দেশের পর ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট পারসিয়া সুলতানা প্রিয়াঙ্কার নেতৃত্বে এসব সামগ্রী জব্দ করে উন্মুক্ত নিলামের মাধ্যমে ১৮ লাখ ৪৫ হাজার টাকায় বিক্রি করা হয়।

 

 

 

 

এসময় ডিএনসিসি মেয়র সাংবাদিকদের বলেন, নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভার সন্ধানে অভিযানে এসে দেখি বিপুল পরিমাণ রড, ইট, বালু ও অন্যান্য সামগ্রী রাস্তায় ও ফুটপাতে রেখে দেওয়া হয়েছে। বালুর কারণে ড্রেনগুলো ভরাট হয়ে গেছে। রাস্তায় পানি জমেছে। জনগণের চলাচল বাধাগ্রস্ত করে ফুটপাত ও রাস্তায় নির্মাণসামগ্রী রাখা যাবে না। সরকারি, আধা-সরকারি ও বেসরকারি, যে প্রতিষ্ঠানই হোক না কেন জনদুর্ভোগ সৃষ্টি করলে কাউকেই ছাড় দেওয়া হবে না।

 

 

 

এ সময় এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, সরকারি ভবন নির্মাণ প্রকল্প বলেই আরও বেশি সতর্কতা অবলম্বন করা উচিৎ। জনগণের যেন দুর্ভোগ না হয়, পানি জমে এডিসের লার্ভা যেন না জন্মায় সেদিকে বিশেষ নজর রাখতে হবে। শুধু মিরপুরে নয়, রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি হলে ডিএনসিসির ১০টি অঞ্চলেই আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা কঠোর ব্যবস্থা নেবেন। কিছুতেই জনগণের ভোগান্তি হতে দেওয়া যাবে না।