বৃষ্টিতে ভেঙে পড়লো ভিক্ষুক জোহরার মাথা গোঁজার ঠাঁই


Barisal Crime Trace -GF প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৭, ২০২২, ৫:১৮ অপরাহ্ণ /
বৃষ্টিতে ভেঙে পড়লো ভিক্ষুক জোহরার মাথা গোঁজার ঠাঁই

নিজস্ব প্রতিবেদক : সাতক্ষীরার দেবহাটা উপজেলায় কয়েক দিনের টানা বৃষ্টিতে ভেঙে পড়েছে মাঘরী গ্রামের ভিক্ষুক জোহরা বেগমের (৬৫) বসতঘর। একমাত্র আশ্রয়স্থল ঘরটি ভেঙে পড়ায় অন্যের বাড়িতে আশ্রয় নিয়েছেন তিনি।

 

 

গত কয়েকদিনের বৃষ্টির প্রভাবে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঘরটি হঠাৎ ভেঙে পড়ে। জোহরা বেগম তখন ওই ঘরে অবস্থান করছিলেন। ঘর ভেঙে পড়ে তিনি মারাত্মক আহত হয়েছেন।

 

খোঁজ নিয়ে দেখা গেছে, জোহরার স্বামী আব্দুল জব্বার কারিগর প্রায় ১৬ বছর আগে মারা গেছেন। তাদের আর্থিক অবস্থা ভালো ছিল না। স্বামীর মৃত্যুর পর অন্যের কাছে চেয়েচিন্তে কোনোরকম দিন পার করতেন তিনি।

 

 

পলিথিনে ঘেরা ও টালির ছাউনির খুপড়িতে বসবাস করতেন জোহরা। ঘরটি ঝড়-বৃষ্টিতে ঝুঁকিপূর্ণ ছিল। এ অবস্থায় কয়েকদিনের টানা বৃষ্টিতে মঙ্গলবার ঘরের ছাউনি দুর্বল হয়ে ভেঙে পড়ে। এতে নিমেষেই শেষ হয়ে যায় জোহরার মাথা গোঁজার ঠাঁই।

 

 

ঘর ভেঙে পড়ায় মাথায় আঘাত পান জোহরা বেগম। স্থানীয়রা ছুটে এসে তাকে উদ্ধার করেন। পরে স্থানীয় চিকিৎসকের মাধ্যমে চিকিৎসা শেষে প্রতিবেশীর বাড়িতে রেখে আসেন। বর্তমানে তিনি ওই প্রতিবেশীর বাড়ির বারান্দায় দিন কাটাচ্ছেন।

 

 

স্থানীয় সাবেক ইউপি সদস্য হাফিজুর রহমান বলেন, তার সুস্থতার জন্য প্রয়োজনীয় ওষুধের ব্যবস্থা করা হয়েছে। তবে তার একটি মাথা গোঁজার ঠাঁই দরকার।

 

এ বিষয়ে দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবিএম খালিদ হোসেন সিদ্দিকী বলেন, স্থানীয় জনপ্রতিনিধি বিষয়টি আমাকে জানিয়েছেন। খোঁজখবর নিয়ে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।