বরিশালে দুই ডিজিটাল ঘাতক গ্ৰেফতার, ৩ দিনের রিমান্ডে


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ২০, ২০২২, ৬:১২ অপরাহ্ণ /
বরিশালে দুই ডিজিটাল ঘাতক গ্ৰেফতার, ৩ দিনের রিমান্ডে

স্টাফ রিপোর্টার, বরিশাল : বরিশালের আলোচিত দুই ফেইসবুক পেইজের (বিবিকিউ টিভি ও বরিশাল বিবিকিউ) অ্যাডমিনকে গ্ৰেফতার করেছে কোতয়ালী মডেল থানা পুলিশ। গ্ৰেফতাররা হলেন, কাওসার খলিফা (২২) ও মাসরাফি হোসেন আপন (২১)।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুপুরে তাদেরকে পুলিশ আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড চাইলে বরিশাল অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তাদের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন কোতয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. সগির হোসেন। তিনি জানান, মারুফা আক্তার নামে এক নারীর দায়ের করা মামলার প্রেক্ষিতে সোমবার রাতে নগরীর মেডিকেল কলেজ লেন ও সি এন্ড বি পোল এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্ৰেফতার করা হয়।

তিনি আরও জানান, গ্ৰেফতার দুই যুবক সমাজের বিভিন্ন শ্রেনী পেশার মানুষের ফেইসবুক আইডি হ্যাক করে তাদের জিম্মি করে অর্থ আদায় করত। এছাড়া নগরীর বিভিন্ন স্থানে ঘুরতে যাওয়া ছেলে মেয়েদের ছবি তুলে অশ্লীল কথাবার্তা যুক্ত করে তাদের ফেইসবুক পেইজে পোস্ট করে মোটা অংকের অর্থ আদায় করত।

পেইজ দুইটির বিরুদ্ধে থানায় বেশ কয়েকটি অভিযোগ দায়ের হয়েছে বলেও জানান তিনি। এসব অভিযোগের প্রেক্ষিতে বরিশাল মেট্রোপলিটন পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহার করে নগরীর মেডিকেল কলেজ লেন থেকে কাওসার খলিফা ও সি এন্ড বি পোল এলাকা থেকে মাসরাফি হোসেন আপনকে গ্ৰেফতার করে।

গ্ৰেফতারদের কাছ থেকে এসব অপরাধমূলক কর্মকাণ্ডে ব্যবহৃত একটি কম্পিউটার, ৩টি মোবাইল, ২টি পেন ড্রাইভসহ বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইস সামগ্ৰী উদ্ধার করা হয়েছে।