করোনায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ৬১৪


Barisal Crime Trace -GF প্রকাশের সময় : সেপ্টেম্বর ২০, ২০২২, ৬:৫৬ অপরাহ্ণ /
করোনায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ৬১৪

স্টাফ রিপোর্টার : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে পাঁচজন মারা গেছেন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৯ হাজার ৩৪৫ জনে। এর আগে গত ২৭ জুলাই করোনায় পাঁচজনের মৃত্যু হয়। ৫৫ দিন পর ফের পাঁচজনের মৃত্যু হলো।

একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৬১৪ জন। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত দেশে মোট শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ১৮ হাজার ৮২৯ জনে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ১২ দশমিক ৭৩ শতাংশ। এ পর্যন্ত করোনা শনাক্তের গড় হার ১৩ দশমিক ৬১ শতাংশ।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৮৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬১ হাজার ২৬০ জন। ২৪ ঘণ্টায় চার হাজার ৮৩১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় চার হাজার ৮২৫টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১২ দশমিক ৭৩ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া পাঁচজনের মধ্যে তিনজন পুরুষ ও দুজন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগে দুজন ও চট্টগাম, বরিশাল এবং ময়মনসিংহ বিভাগে একজন করে মারা গেছেন।

২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসে প্রথম আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম কোনো রোগীর মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।