বানারীপাড়ায় সাংবাদিক রাহাদ সুমন স্কুল ম্যানেজিং কমিটির শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ২১, ২০২২, ৭:১৪ অপরাহ্ণ /
বানারীপাড়ায় সাংবাদিক রাহাদ সুমন স্কুল ম্যানেজিং কমিটির শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত

বিশেষ প্রতিনিধি ॥ বরিশালের বানারীপাড়া প্রেসক্লাব ও জাতীয় শ্রেষ্ঠ পুরস্কারপ্রাপ্ত বন্দর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রাহাদ সুমন উপজেলায় ১২৬ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতিদের মধ্যে ষষ্ঠ বারের মত শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হয়েছেন। ২২ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১০টায় তিনি বরিশাল জেলায় শ্রেষ্ঠত্ব অর্জণের জন্য জেলার ১০ উপজেলার এসএমসি’র ( স্কুল ম্যানেজিং কমিটি) শ্রেষ্ঠ সভাপতিদের সঙ্গে প্রতিদ্বন্ধিতা করতে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে সাক্ষাতকারে অংশ নেবেন।

সম্প্রতি প্রাথমিক শিক্ষা পদক প্রদান-২২ উপলক্ষে বানারীপাড়া উপজেলা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার রিপন কুমার সাহার কার্যালয়ে অনুষ্ঠিত সাক্ষাৎকারে অংশ নিয়ে রাহাদ সুমন বানারীপাড়া উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হন। ওই সময় কমিটির সদস্য সচিব ও উপজেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম তালুকদারসহ ১৮ সদস্য বিশিষ্ট বাছাই কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত বিশিষ্ট শিক্ষানুরাগী রাহাদ সুমন জাতীয় শ্রেষ্ঠ পুরস্কারপ্রাপ্ত বানারীপাড়া বন্দর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় বারের মত সভাপতি, বানারীপাড়া ডিগ্রি কলেজের গভর্নিং বডির অভিভাবক সদস্য ও উপজেলা শিক্ষা কমিটির সদস্য নির্বাচিত হয়ে সততা, প্রজ্ঞা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালণ করে বানারীপাড়ায় শিক্ষার মান উন্নয়ন ও বিস্তারে বিশেষ ভূমিকা পালণ করছেন।

এর আগে তিনি সুনাম ও দক্ষতার সঙ্গে ঐতিহ্যবাহী বানারীপাড়া ইউনিয়ন ইনস্টিটিউশন (পাইলট) হাই স্কুলের অভিভাবক সদস্য ও দক্ষিণ নাজিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্ব পালণ করেন। এছাড়াও তিনি বানারীপাড়া পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের জ্যেষ্ঠ সহ-সভাপতি এবং বানারীপাড়া সিরাতুন্নবী আদর্শ হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক পদে আসীন রয়েছেন।

উল্লেখ্য মফস্বল সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় গত ১৬ সেপ্টেম্বর বিশ্ব শান্তি দিবস -২০২২ উপলক্ষে ঢাকার বিজয় নগরে ত্রি-স্টার হোটেল অরনেটের হলে শেরেবাংলা একে ফজলুল হক গবেষণা পরিষদের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনাসভা, গুণীজন সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বানারীপাড়া প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমনকে শেরেবাংলা গোল্ডেন অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এদিকে বিশিষ্ট শিক্ষানুরাগী ও নির্ভীক সাংবাদিক রাহাদ সুমন ষষ্ঠ বারের মত বানারীপাড়া উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হওয়ায় প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ তাকে উষ্ণ অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানিয়ে তার অব্যাহত সাফল্য কামনা করেছেন।