বরিশালে খেলার মাঠ থেকে বিষাক্ত সাপের ২৯টি ডিম উদ্ধার


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ২২, ২০২২, ৩:৩২ অপরাহ্ণ /
বরিশালে খেলার মাঠ থেকে বিষাক্ত সাপের ২৯টি ডিম উদ্ধার

স্টাফ রিপোর্টার, বরিশাল : বরিশাল নগরের একটি খেলার মাঠ থেকে পদ্ম গোখরার ২৯টি ডিম উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুর দেড়টায় বরিশাল নগরের বান্দ রোড এরাকার যশোর কালার হাউজ সংলগ্ন মাঠ থেকে মাটি খুঁড়ে ডিমগুলো উদ্ধার করা হয়। তবে গর্তে সাপ পাওয়া যায়নি।

অ্যানিমেল ওয়েল ফেয়ার অব বরিশাল নামের একটি সংগঠনের সংগঠক সৈয়দা সাবিকুন নাহার তুবা জানিয়েছেন, মোবাইলফোনে সাপের বিষয়টি আমাদের জানানো হয়। পরে আমাদের টিমের ৮-১০ জন ঘটনাস্থলে আসি। তবে এখানে কোনো সাপের সন্ধান না পেলেও পদ্ম গোখরার ২৯টি ডিম পেয়েছি। ডিমগুলো যে পদ্ম গোখরা সাপের তা বন বিভাগের বিশেষজ্ঞরা আমাদের নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমরা ডিমগুলো নিয়ে বাচ্চা ফুটানোর পক্রিয়া সম্পন্ন করবো। পরবর্তীতে এগুলো বন বিভাগের মাধ্যমে বনে উন্মুক্ত করা হবে। স্থানীয় বাসিন্দা মো. জামাল সিকদার বলেন, এই মাঠে ভাই-বন্ধু ক্রিকেট টুনামেন্ট চলছে। মাঠে পানি জমার কারণে মাটি কাটা শুরু করলে একটি গর্ত দেখতে পাই, তার মধ্যে সাপের ডিম ছিল। পরে অ্যালিমেন্ট ওয়েন্ট ফেয়ার অব বরিশালের সদস্যরা এসে ডিমগুলো উদ্ধার করে।

সৈয়দা সাবিকুন নাহার তুবা বলেন, বান্দ রোডে উদ্ধার অভিযান শেষে আমরা রুপাতলীর কাঠালতলা এলাকায় এসেছি। এখানেও একটি পদ্ম গোখরা সাপের দেখা পাওয়া গেছে। তবে আমরা আসার আগেই সেটি চলে যায়। বর্তমান সময় সাপের ডিম দেওয়ার মৌসুম, তাই সাপ ডাঙ্গায় আসছে। কিছুদিন ধরে এ ধরনের বিষধর সাপের উপদ্রব বরিশালে দেখা যাচ্ছে।