বোরহানউদ্দিনে নৌ পুলিশের অভিযানে ১৫ লাখ টাকার অবৈধ জাল জব্দ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ২২, ২০২২, ৮:৪৩ অপরাহ্ণ /
বোরহানউদ্দিনে নৌ পুলিশের অভিযানে ১৫ লাখ টাকার অবৈধ জাল জব্দ

স্টাফ রিপোর্টার, ভোলা : ভোলার বোরহানউদ্দিনে ১৫ লাখ টাকার অবৈধ জাল জব্দ করেছে মির্জাকালু নৌ-পুলিশ। মির্জাকালু নৌ-পুলিশ ফাঁড়ি সুত্রে জানায়,গোপন সংবাদের ভিত্তিতে ২১ সেপ্টেম্বর বুধবার রাত আড়াইটায় হাতিয়া ঢু ঢাকাগামী ফারহান ৬ লঞ্চে অভিযান চালিয়ে এ জাল জব্দ করা হয়েছে।

মির্জাকালু নৌ-পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোঃ শরীফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে আজকের পত্রিকাকে বলেন,বোরহানউদ্দিনের মেঘনা ও তেতুঁলিয়ায় প্রতিনিয়ত একটি চক্র অবৈধ বেহুন্দী ও সুতা জালের মাধ্যমে মৎস সম্পদ আহরণ করে ছোট ছোট বিভিন্ন প্রজাতির মাছ ধ্বংস করে আসছে।

এ জাল বিক্রয় নিষিদ্ধ থাকা সত্ত্বেও দেশের বিভিন্ন স্থান থেকে অবৈধ উপায়ে জাল ক্রয় করে নদীতে ফেলে চক্রটি মাছ নিধন করে,বুধবার ২১ সেপ্টেম্বর রাত আড়াইটায় চক্রটি হাতিয়া টু ঢাকাগামী ফারহান ৬ লঞ্চে মুন্সিগঞ্জ থেকে হাকিমুদ্দিন ঘাটে নিষিদ্ধ ৩৫ হাজার মিটার সুতা ও বেহুন্দী জাল নিয়ে আসছে জানতে পেরে মির্জাকালু নৌ-পুলিশের টিম নিয়ে অভিযান পরিচালনা করি এবং জাল জব্দ করতে সক্ষম হই,জাল গুলোর আনুমানিক বাজার মূল্য প্রায় ১৫ লাখ টাকা।

তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে চক্রের সদস্যরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। তিনি আরো জানান,মৎস্য সম্পদ রক্ষায় এ অভিযান অব্যাহত থাকবে। এসময় উপস্থিত ছিলেন মির্জাকালু নৌ-পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক তাপস কুমার সরকার,সহকারি উপ-পরিদর্শক আরিফুল ইসলাম সহ ফাড়ির পুলিশ সদস্যবৃন্দ।