করোনা পূর্ববর্তী যুগে ফিরছে আইপিএল


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৩, ২০২২, ১২:৪৮ অপরাহ্ণ /
করোনা পূর্ববর্তী যুগে ফিরছে আইপিএল

ক্রাইম ট্রেস ডেস্ক : করোনাভাইরাসের কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের শেষ তিন আসরে অনেক কিছুই কাটছাঁট করতে হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই)। এখন করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে চলে আসায় স্বাভাবিক অবস্থায় ফিরতে চলেছে আইপিএল।

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি জানিয়ে দিয়েছেন, ২০২৩ সালে আবার আগের মতো হোম-অ্যাওয়ে ভিত্তিতে হবে আইপিএলের সব ম্যাচ। এরই মধ্যে প্রাদেশিক ক্রিকেট অ্যাসোসিয়েশনে এটি জানিয়ে দেওয়া হয়েছে। যাতে অংশগ্রহণকারী দশ দলের জন্য যথাযথ ব্যবস্থা নিতে পারে তারা।

২০২০ সালে করোনার বিস্তারের পর থেকে আইপিএলকে গুটিকতক ভেন্যুর মধ্যে সীমাবদ্ধ করেন আয়োজকরা। এমনকি ২০২০ সালের অর্ধেক খেলা হয়েছে আরব আমিরাতে। ২০২১ সালেও আমিরাতে সরে যাওয়ার আগে খেলা হয় মাত্র চার ভেন্যুতে- দিল্লি, আহমেদাবাদ, মুম্বাই ও চেন্নাই।

প্রাদেশিক ক্রিকেট অ্যাসোসিয়েশনে দেওয়া বার্তায় গাঙ্গুলি লিখেছেন, ‘আইপিএলের ২০২৩ সালের আসরে আগের মতো হোম-অ্যাওয়ে ভিত্তিতে খেলা হবে। অংশগ্রহণকারী দশ দলের সবাই নিজেদের নির্ধারিত হোম ভেন্যুতে হোম ম্যাচগুলো খেলবে। এছাড়া বছরের শুরুতে নারী আইপিএলের চিন্তাও রয়েছে।’