বরিশালে কৃষি জমি কেটে মাটি উত্তোলণ করছে অবৈধ ড্রেজার


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৩, ২০২২, ২:৩৯ অপরাহ্ণ /
বরিশালে কৃষি জমি কেটে মাটি উত্তোলণ করছে অবৈধ ড্রেজার

স্টাফ রিপোর্টার, হিজলা : বরিশালের হিজলায় কৃষি জমি ধ্বংস করছে ২ ডজনের মত অবৈধ ড্রেজার দিয়ে। অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন কারীরা তোয়াক্ক করছে না প্রশাসন কে। তারা প্রকাশ্যে প্রশাসন কে বৃদ্ধাঙ্গুলী দেখাচ্ছে।

মেমানিয়া ইউনিয়ন ভুমি কর্মকর্তা হুমায়ুন কবির হাওলাদার জানায় ২১ শে সেপ্টেম্বর দুপুর ১ দিকে উপজেলার মেমানিয়া ইউনিয়নে চিড়াখোলা গ্রামের কাচিকাটা ব্রীজ সংলগ্ন ধানের কৃষি জমিতে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছে একটি অসাধু চক্র।

এই সংবাদ পেয়ে তৎক্ষনিক ঘটনা স্থানে গিয়ে কৃষি জমিতে ড্রেজার দিয়ে বালু কাটার বিষয়টি জানতে চাই। তখন ড্রেজারের মালিক রাজ্জাক সরদার আমার উপর ক্ষিপ্ত হয়। তিনি আমাকে হুমকি দিয়ে বলেন আপনাদের প্রশাসনের ক্ষমতা থাকলে ড্রেজার বন্ধ করে দিন।

উপজেলার হরিনাথপুর, মেমানিয়া, হিজলা গৌরবদী ইউনিয়নে প্রায় ২ ডজনের অধিক কৃষি জমি বিনষ্ট করে অবৈধ ড্রেজার চলছে। কৃষিজমি ধ্বংস করায় অনেক ক্ষতিগ্রস্ত ভুক্তভোগী পরিবার জানায় জনপ্রতিনিধিদের নিরব ভূমিকার কারনে ড্রেজার মালিকরা বেপরোয়া।

অবৈধ ড্রেজার বন্ধে জনপ্রতিনিধি কিংবা প্রশাসন কোনো কার্যকরী পদক্ষেপ গ্রহন করছেন না। মেমানিয়া ইউনিয়নের চেয়ারম্যান নাসির উদ্দিন জানায় রেকর্ডীয় মালিকরা তাদের জমিতে ড্রেজিং করছে।

এ বিষয়ে আমাদের কিছু করনীয় নাই। আপনার পারলে ব্যবস্থা নিন। উপজেলা নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র কবিরাজ বলেন কোথায় অবৈধ ড্রেজার দিয়ে কৃষি জমি নষ্ট করছে আমাদের তথ্য দিন আমরা ব্যবস্থা নিব।