মির্জাগঞ্জে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অবৈধ ড্রেজারে মাটি লুটের অভিযোগ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৩, ২০২২, ৪:৩৮ অপরাহ্ণ /
মির্জাগঞ্জে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অবৈধ ড্রেজারে মাটি লুটের অভিযোগ

স্টাফ রিপোর্টার, মির্জাগঞ্জ : পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার সুলতানাবাদ এলাকায় অবৈধ ড্রেজারের সাহায্যে ভূ-গর্ভের বালু ও মাটি লুটের অভিযোগ উঠেছে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব মৃধার বিরুদ্ধে। প্রকাশ্যে কৃষি জমির মাটি লুটপাট করলেও স্থানীয় প্রশাসন কোনো ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ এলাকাবাসীর।

সরেজমিনে দেখা গেছে, উপজেলার কাকড়াবুনিয়া ও মজিদবাড়িয়া ইউনিয়নের বিভিন্ন খালে ও কৃষিজমিতে অবৈধ ড্রেজার দিয়ে বালু ও মাটি উত্তোলনের চিত্র। এলাকাবাসীর অভিযোগ, কাকড়াবুনিয়া ইউনিয়ন বিএনপি’র সভাপতি লতিফ মৃধার ছেলে সোহেল মৃধা এসব বালু ও মাটি বিভিন্ন স্থানে বিক্রি করছে।

তারা এও জানান, স্থানীয় লোকজন এতে বাধা দিলে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব মৃধা ফোন দিয়ে হুমকি-ধামকি দিয়েছেন। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সকালে সুলতানাবাদ এলাকায় গিয়ে দেখা যায়, সুলতানাবাদ দাখিল মাদরাসা-সংলগ্ন রাস্তার পাশেই কৃষি জমিতে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন চলছে।

গ্রামবাসীরা জানান, সরকারের কোনো অনুমতি না থাকা সত্ত্বেও এই অবৈধ যন্ত্র দিয়ে দীর্ঘদিন ধরে কৃষি জমি ও সরকারি খালের বালু উত্তোলন করা হচ্ছে। উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের ছত্রছায়ায় এই ব্যবসা পরিচালনা করা হচ্ছে। অবৈধ এ মেশিন দিয়ে ভালো উত্তোলনের ফলে এলাকার বাড়িঘর ও ফসলি জমি হুমকির মুখে পড়ছে।

গ্রামবাসীদের এ অভিযোগের ব্যাপারে জানতে চাইলে সোহেল মৃধা বলেন, এটি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের ড্রেজার। আমি বেতনে কাজ করি। অন্যদিকে, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব মৃধা বলেন, ফসলি জমি ও বাড়িঘরের কোনো ক্ষতি হচ্ছে না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ফেরদৌস বলেন, বিষয়টি খতিয়ে দেখছি। অবৈধভাবে বালু ও মাটি কেটে নিলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।