হাসপাতালে কাতারাচ্ছে মানসিক রোগী, দৈনিক পাঁচশত টাকায়ও মিলছে না সেবার লোক


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৩, ২০২২, ৬:১৮ অপরাহ্ণ /
হাসপাতালে কাতারাচ্ছে মানসিক রোগী, দৈনিক পাঁচশত টাকায়ও মিলছে না সেবার লোক

লালমোহন প্রতিনিধি: ভোলার লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পড়ে রয়েছে অজ্ঞাত এক মানসিক ভারসাম্যহীন অসুস্থ মহিলা। তাকে সেবা করতে দৈনিক পাঁচশত টাকা দিয়েও লোক পাচ্ছেন না হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও)। অসুস্থ ওই মহিলার মল-মূত্রে নোংরা হচ্ছে হাসপাতাল। এতে করে অন্য রোগীদের অসুবিধা হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন ক্লিনার ওই মহিলার একদিন মল-মূত্র পরিস্কার করে নিজেই অসুস্থ হয়ে যায়। পরে তাকেই ভর্তি হতে হয়েছে হাসপাতালে। যার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অন্য কেউ সেবা করতে আগ্রহী হচ্ছে না। এমন অবস্থায় মানসিক ভারসাম্যহীন ওই রোগীকে নিয়ে বিপাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা। শেষমেষ উপায় না পেয়ে আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মহসিন খান দৈনিক পাঁচশত টাকা করে দেয়ার ঘোষণা দিলেও কেউ সারা দেয়নি।

ডা. মহসিন খান জানান, সপ্তাহ খানেক আগে মানসিক ভারসাম্যহীন অসুস্থ অজ্ঞাত এই মহিলাকে রাস্তা থেকে তুলে এনে ফায়ার সার্ভিসের সদস্যরা হাসপাতালে ভর্তি করান। তবে ওনার অবস্থা এতোটাই খারাপ তার সেবা করলে পাঁচশত টাকা দেয়া হবে, এমন ঘোষণাতেও কেউ রাজি হচ্ছে না। তবে তাকে নিয়মিত হাসপাতাল থেকে খাবার দেয়া হচ্ছে।

দাবী জানিয়ে এই চিকিৎসক আরও বলেন, দেশে সরকারী এতিমখানা আছে। মানসিক অসুস্থ মানুষদের জন্যও প্রতি জেলায় একটা সরকারি প্রতিষ্ঠান থাকা উচিত। তাহলে এসব পরিচয়হীন মানুষরাও সঠিক সেবা পেতো।