বিএম কলেজের ইসলামের ইতিহাস বিভাগের অ্যালামনাই এ্যাসোসিয়েশন গঠন


Barisal Crime Trace -HR প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৪, ২০২২, ৫:৪৪ অপরাহ্ণ /
বিএম কলেজের ইসলামের ইতিহাস বিভাগের অ্যালামনাই এ্যাসোসিয়েশন গঠন

নিজস্ব প্রতিবেদকঃ বরিশালের ঐতিহ্যবাহী বিএম কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অ্যালামনাই এ্যাসোসিয়েশন গঠনের লক্ষ্যে ২৪ তারিখ শনিবার সকাল ১১ টায় এক চা চক্রের আয়োজন করা হয়েছে শিক্ষক মিলনায়তনে।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অত্র বিভাগের চেয়ারম্যান প্রফেসর আবু ছাদেক মোহাম্মদ শাহ আলম। ছাড়া উপস্থিত ছিলেন, প্রফেসর এস এম শফিউর রহমান, সহকারী অধ্যাপক মোঃ আল-আমিন সরোয়ার, মোঃ আব্দুল মালেক, মোঃ আমিনুল, দিলরুবা আনিকা, মোঃ আমিনুর রহমান সহ আরো অনেকে।

 

প্রাক্তন ছাত্রদের মধ্য আল মামুন, লিটন বাইজিদ, আলিম, ফুয়াদ, নাসির,জেসমিন আক্তার, মিজানুর রহমান, জাকারিয়া, শাওন, অ্যাডভোকেট হুমায়ুন কবির সহ প্রায় ১০০ জন ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

 

 

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে অ্যালামনাই এ্যাসোসিয়েশন এর আহবায়ক ও বিভাগীয় প্রধান আবু ছাদেক মোহাম্মদ শাহ আলম বলেন আমরা অনেকদিন প্রচেষ্টার পরে একটি আহ্বায়ক কমিটি গঠন করে আজকের সবাইকে নিয়ে বসেছি। আজকে যারা উপস্থিত হয়েছেন সবাইকে ধন্যবাদ। মূলত এই সংগঠন করার উদ্দেশ্য হচ্ছে অত্র বিভাগের সকল প্রাক্তন ছাত্রদের একই জায়গায় একত্রিত করা। যাতে করে এই সংগঠনের মাধ্যমে আমরা ভবিষ্যতে ভালো কিছু করতে পারি। সবাই সবার সাথে যোগাযোগ করে সংগঠনের ফরম পূরণ করে সদস্য হওয়ার জন্য আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে সংগঠনের গঠনতন্ত্র নিয়ে আলোচনা করেন, অ্যালামনাই এ্যাসোসিয়েশন এর সদস্য সচিব ও সহকারী অধ্যাপক মোঃ আল-আমিন সরোয়ার। তিনি বক্তব্যে বলেন, আজকের সভায় যারা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছেন তাদেরকে ধন্যবাদ। আমরা সকল প্রাক্তন ছাত্র দের নিয়ে এই সংগঠন সামনের দিকে এগিয়ে নিয়ে যাব, পর্যায়ক্রমে সবাই এই সংগঠনের নেতৃত্ব দিবেন। অত্র সংগঠনের আগামী প্রোগ্রাম গুলি আরও বড় পরিসরে করার জন্য আমরা কাজ করে যাচ্ছি।

অনুষ্ঠানের সদস্যদের প্রাথমিক সদস্য ফি ৩০০ টাকা নির্ধারণ করা হয়েছে এবং যারা আজীবন সদস্য পদ সংগ্রহ করবেন তাদের জন্য ৫০০০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে। সংগঠনের আগামী সভা ২২ অক্টোবর নির্ধারণ করা হয়েছে। উক্ত সভায় সবাইকে উপস্থিত থাকার জন্য আহবান করা হয়েছে।

 

অনুষ্ঠানে অন্যান্য বক্তারা সংগঠন সামনে এগিয়ে নিয়ে যাবার জন্য বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।