যৌনপল্লি নিয়ে সিনেমা বানাচ্ছেন রাশিদ পলাশ


Barisal Crime Trace -GF প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৪, ২০২২, ৮:৩২ অপরাহ্ণ /
যৌনপল্লি নিয়ে সিনেমা বানাচ্ছেন রাশিদ পলাশ

বিনোদন প্রতিবেদক : ঢাকাই সিনেমার নতুন প্রজন্মের জনপ্রিয় নির্মাতা রাশিদ পলাশ। ‘পদ্মপূরাণ’ দিয়ে আলোচনায় আসা এ পরিচালক এবার নতুন সিনেমার ঘোষণা দিয়েছেন। সিনেমার নাম ‘টানবাজার’।

 

 

 

এশিয়ার অন্যতম বৃহৎ যৌনপল্লি ছিল টানবাজার। ৪০০ বছর পুরোনো এ পল্লি ১৯৯৯ সালের জুলাইয়ে এক রাতে গুঁড়িয়ে দেওয়া হয়। সেই যৌনপল্লির গল্প ঘিরে নতুন সিনেমা ‘টানবাজার’ নির্মাণ করতে যাচ্ছেন রাশিদ পলাশ।

 

শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন নির্মাতা রাশিদ পলাশ।

 

 

তিনি বলেন, ‘টানবাজার’ সিনেমার চিত্রনাট্য লিখেছেন গোলাম রব্বানী। এক সপ্তাহের মধ্যে অভিনয়শিল্পীর নাম ঘোষণা করবো। লোকেশন ও শিল্পী নির্বাচনের কাজও চলছে। এ বছর সিনেমাটির শুটিংয়ে যাবো, সেভাবেই কাজের প্লানিং চলছে। সিনেমাটি প্রযোজনা করবে লাইভ টেকনোলজি।

 

 

আরও একটি সিনেমার ঘোষণা আসছে বলেও জানান রাশিদ পলাশ। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এরপর আরও একটি নতুন সিনেমার ঘোষণা দেবো। কয়েকদিনেরে মধ্যে সেটা সবাইকে জানাবো। এখন এর বেশি কিছু বলতে চাচ্ছি না। শুধু এটুকু বলবো, সেই সিনেমার গল্প কয়েক বছর ধরে আমার মাথায় ঘুরছে।

 

 

এদিকে, বিমান ছিনতাইয়ের ঘটনা অবলম্বনে রাশিদ পলাশ নির্মাণ করছেন ‘ময়ূরাক্ষী’ শিরোনামে একটি সিনেমা। সিনেমাটি ডিসেম্বরে বড়দিন উপলক্ষে মুক্তি পেতে যাচ্ছে প্রেক্ষগৃহে। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন এ সময়ের জনপ্রিয় নায়িকা ববি হক। তার সঙ্গে জুটি বেঁধেছেন সুদীপ বিশ্বাস দীপ। ছবির সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন গোলাম রব্বানী।

 

অন্যদিকে প্রীতিলতাকে নিয়ে সিনেমা নির্মাণ করছেন নির্মাতা রাশিদ পলাশ। সিনেমাটির প্রীতিলতা চরিত্রে অভিনয় করছেন পরীমনি। এ সিনেমা প্রযোজনা করছেন ‘ইউ ফর সি’ নামের একটি প্রোডাকশন হাউজ।

 

 

প্রীতিলতা সিনেমা নিয়ে নির্মাতা বলেন, সামনের বছরের এপ্রিল ও মে মাসে সিনেমার শুটিং আবার শুরু করবো। আশা করছি, ২০২৩ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে এটি সারাদেশে মুক্তি পাবে। এমন পরিকল্পনা নিয়েই সামনে এগোচ্ছি।