বাবুগঞ্জ বাজারে অগ্নিকাণ্ডে ৫ দোকানসহ বসতঘর পুড়ে ছাই


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৫, ২০২২, ১২:৪০ অপরাহ্ণ /
বাবুগঞ্জ বাজারে অগ্নিকাণ্ডে ৫ দোকানসহ বসতঘর পুড়ে ছাই

স্টাফ রিপোর্টার, বরিশাল: বরিশালের বাবুগঞ্জ উপজেলা সদর বাজারে অগ্নিকাণ্ডে ৫টি দোকানের সঙ্গে পুড়েছে ১টি বসতঘরও। আগুন নেভাতে গিয়ে ক্ষতিগ্রস্থ হয় আরও দুটি দোকানঘর। রোববার (২৫ সেপ্টেম্বর) ভোরে দিকে এ আগুন লাগে।

স্থানীয় বাসিন্দা সাইফুল ইসলাম জানান, ভোর সাড়ে ৫টার দিকে বাবুগঞ্জ উপজেলা সদর বাজারের একটি মোবাইল সার্ভিসিংয়ের দোকানে ধোয়া দেখতে পায় স্থানীয়রা। সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হলে তারা এসে আগুন নেভানোর কাজ শুরু করে। তবে ততক্ষণে আগুন ছড়িয়ে পরে বাজারের লিটু খানের বসতঘরসহ আব্দুল কাদেরের ‘হিজবুল্লাহ টেইলার্স অ্যান্ড ক্লোথ স্টোর্স’, কাইয়ুম শরীফের মোবাইল সার্ভিসিংয়ের দোকান, লিটু হাওলাদারের চালের দোকান, মৃধা আইসক্রিম ঘর ও আজিজ মিয়ার বেডিং স্টোরে। আগুনে এসব দোকানের সঙ্গে বসতঘরটিও পুড়ে যায়।

তবে কিভাবে আগুন লেগেছে তা নিশ্চিত করে জানাতে পারেনি ফায়ার সার্ভিসের সদস্যরা। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিটের কারণে এ আগুনের সূত্রপাত।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বাবুগঞ্জের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মো. আ. মোতালেব সরদার জানান, খবর পেয়ে তাৎক্ষণিক তাদের দুটি ইউনিট ঘটনাস্থলে যায় এবং প্রায় সোয়া ১ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে। আগুনে ১টি বসত ঘর ও ৫টি দোকানঘর পুড়ে যায়। পাশাপাশি আগুন নেভাতে গিয়ে আরও দুটি দোকানঘর আংশিক ক্ষতিগ্রস্থ হয়।

স্থানীয় বাসিন্দা ও ফায়ার সার্ভিসের সদস্যরা জানান, বাজার ও এর আশপাশে আগুন নেভানোর কাজে সহায়ক কোনো কিছু না থাকায় স্বল্প সময়েই আগুন ছড়িয়ে পড়ে। সেই সঙ্গে রাস্তাঘাট সরু হওয়ায় ফায়ার সার্ভিসের যানবাহন বাজারের ভেতরে প্রবেশ করতে পারে নি।