আগৈলঝাড়ায় দুই কিলোমিটার সড়কে দুর্ভোগ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৬, ২০২২, ১১:৫৩ পূর্বাহ্ণ /
আগৈলঝাড়ায় দুই কিলোমিটার সড়কে দুর্ভোগ

স্টাফ রিপোর্টার, আগৈলঝাড়া : বরিশালের আগৈলঝাড়ায় দুই কিলোমিটার সড়কের পাথর ও বিটুমিন উঠে গিয়ে খানাখন্দ সৃষ্টি হয়েছে। ওই খানাখন্দে বৃষ্টির সময় পানি জমে আরও বড় গর্তে পরিণত হয়েছে।

সড়কটি দিয়ে প্রতিদিন আগৈলঝাড়ার তিনটি গ্রামের লোকজনসহ পার্শ্ববর্তী কোটালাপাড়া উপজেলার শত শত লোক চলাচল করছে। বিশেষ করে রোগী ও বয়স্করা চলাচল করতে গিয়ে দুর্ভোগের শিকার হচ্ছেন।

স্থানীয় ও এলজিইডি বিভাগ সূত্রে জানা গেছে, উপজেলার বাকাল ইউনিয়নের পয়সারহাট থেকে কদমবাড়ী পর্যন্ত দুই কিলোমিটার সড়কটি ১০ বছর আগে পাকা করা হয়। তখন ওই কাজের ঠিকাদার নিম্নমানের সামগ্রী দিয়ে সড়কের কাজ শেষ করেছিলেন। এতে দুই বছর যেতে না যেতেই ওই সড়কের পাথর ও বিটুমিন উঠে বিভিন্ন স্থানে খোয়া বের হয়ে গর্তের সৃষ্টি হয়েছে। বৃষ্টি হলে সড়কের গর্তে পানি জমে যানবাহন চলাচলে সমস্যা সৃষ্টি হয়।

স্থানীয় বাসিন্দা মোকলেচ সরদার জানান, সড়কটি দিয়ে আগৈলঝাড়া উপজেলার তিনটি গ্রামের লোকজনসহ পার্শ্ববর্তী কোটালীপাড়া উপজেলার মানুষেরা প্রতিদিন গাড়িসহ হেঁটে চলাচল করছে। ওই সড়ক দিয়ে যাত্রীরা রাতে চলাচল করতে গিয়ে প্রায়ই দুর্ঘটনার শিকার হচ্ছেন।

এ ব্যাপারে স্থানীয় বাসিন্দারা প্রায় এক বছর ধরে উপজেলা এলজিইডি বিভাগকে জানালেও তাঁরা সংস্কারের ব্যবস্থা নেননি বলে অভিযোগ করেন। উপজেলা এলজিইডি বিভাগের প্রকৌশলী শিপলু কর্মকার জানান, স্থানীয় সংসদ সদস্য আবুল হাসনাত আবদুল্লাহর সঙ্গে কথা বলে সড়কটি সংস্কারের জন্য প্রকল্প পাঠানো হয়েছে।