বরিশালে অর্ধকোটি টাকা নিয়ে পালিয়েছে সমিতির পরিচালক উধাও!

Barisal Crime Trace
প্রকাশিত জুন ১৪ সোমবার, ২০২১, ০৫:৩৮ অপরাহ্ণ
বরিশালে অর্ধকোটি টাকা নিয়ে পালিয়েছে সমিতির পরিচালক উধাও!

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার বানারীপাড়া উপজেলার বাইশারী বাজারে অবস্থিত রংধনু সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিমিটেডের পরিচালক আলমগীর হোসেন কয়েকশ’ গ্রাহকের জমা করা প্রায় ৫০ লাখ টাকা নিয়ে আত্মগোপন করেছেন।
সে (আলমগীর) উপজেলার বাইশারী এলাকার মৃত আব্দুল রাজ্জাকের পুত্র। আত্মগোপনের বিষয়ে উপজেলা সমবায় অফিসার আফসানা শাখী বানারীপাড়া থানার ওসি বরাবরে সমিতির পরিচালক আলমগীর হোসেনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য লিখিত আবেদন করেছেন।

সোমবার সকালে ওই লিখিত আবেদন ও ভূক্তভোগী সূত্রে জানা গেছে, রংধনু সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিমিটেডের বাইশারী বাজারে প্রধান কার্যালয়ের পাশাপাশি উপজেলার ইলুহার ইউনিয়নের জনতা বাজারে একটি শাখা অফিস খোলা হয়। সেখানে প্রায় দেড় বছর পূর্বে মাঠ কর্মী হিসেবে চাকরি নেন ইলুহার গ্রামের মিজানুর রহমানের স্ত্রী আঞ্জু আরা বেগম। তিনি দেড় বছরে বিভিন্ন গ্রাহকদের কাছ থেকে প্রায় ২১ লাখ টাকা আদায় করে আলমগীর হোসেনের কাছে জমা করেন।

মাঠ কর্মী আঞ্জু আরা বেগম জানান, গ্রাহকদের সঞ্চয়ের সময় শেষ হওয়ার পর সমিতির পরিচালক আলমগীর হোসেনের কাছে গ্রাহকদের জমানো টাকা ফেরৎ দিতে বলেন। তবে বিভিন্ন অজুহাতে সে (আলমগীর) টাকা ফেরৎ দিতে টালবাহানা করতে থাকেন। একপর্যায়ে ওই ২১ লাখ টাকাসহ বাইশারী বাজারে অবস্থিত সমিতির প্রধান কার্যালয়ের গ্রাহকদের আরও প্রায় ২৯ লাখ টাকা নিয়ে অতিসম্প্রতি আলমগীর হোসেন আত্মগোপন করেন।

উপজেলা সমবায় অফিসার আফসানা শাখী বলেন, প্রায় ৫০ লাখ টাকা নিয়ে আত্মগোপন করায় আলমগীর হোসেনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য গত ৯ জুন থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। থানার ওসি মোঃ হেলাল উদ্দিন বলেন, অভিযুক্ত আলমগীর হোসেনকে গ্রেফতারের জন্য পুলিশের অভিযান চলছে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]