বরিশালে এমপির বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : অক্টোবর ১৩, ২০২২, ১১:৫৮ পূর্বাহ্ণ /
বরিশালে এমপির বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

স্টাফ রিপোর্টার, বরিশাল : আসন্ন জেলা পরিষদ নির্বাচনে ৫ নম্বর ওয়ার্ডের (বানারীপাড়া) ঘুড়ি প্রতীকের সদস্য প্রার্থী মামুনুর রশিদ স্বপনের পক্ষে ভোট চাওয়ার অভিযোগ উঠেছে বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনের সংসদ সদস্য শাহে আলমের বিরুদ্ধে।

বরিশাল জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. জসীম উদ্দীন হায়দারের কাছে বুধবার দেওয়া এক লিখিত অভিযোগে ৫ নম্বর ওয়ার্ডের (বানারীপাড়া) অপর সদস্য প্রার্থী মো. জিয়াউল হক বলেছেন, এমপি শাহে আলম বর্তমানে বানারীপাড়ায় অবস্থান করছেন। বানারীপাড়ায় থেকে তিনি জেলা পরিষদ নির্বাচনের ভোটারদের তার নিজ বাসভবনে ডেকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে চাচাতো ভাই মামুনুর রশিদ স্বপনের ঘুড়ি প্রতীকের পক্ষে ভোট চাইছেন।

এভাবে ভোটারদের প্রভাবিত করা নির্বাচনী আচারণবিধির সুস্পষ্ট লঙ্ঘন দাবি করে জিয়াউল হক সংসদ সদস্য শাহে আলম যাতে নির্বাচনী এলাকায় না থাকতে পারেন তার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে রিটার্নিং কর্মকর্তার কাছে দাবি জানিয়েছেন।

এ ব্যাপারে বরিশাল জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. জসীম উদ্দীন হায়দার বলেন, জিয়াউল হক নামের কোনো সদস্য প্রার্থীর লিখিত অভিযোগ এখনো তিনি হাতে পাননি।

তবে যেহেতু আগামী ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচন, তাই সংসদ সদস্য শাহে আলম বানারীপাড়ায় আসার পরেই তাকে মোবাইল ফোনে নির্বাচন সংশ্লিষ্ট কোনো বিষয়ে সম্পৃক্ত না হওয়ার অনুরোধ জানিয়েছি। তিনি (এমপি) বলেছেন, অসুস্থ মায়ের পাশে থাকতে তিনি বানারীপাড়ায় এসেছেন।

অভিযোগের বিষয়ে সংসদ সদস্য শাহে আলম বলেন, জিয়াউল হকের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। আমি কারো পক্ষে ভোট চাই না। আমার মা অসুস্থ। তার পাশে থাকতে বাড়ি এসেছি।