পাথরঘাটায় স্কুলের গেটে তালা, ঝুঁকি নিয়ে শিক্ষার্থীদের আসা-যাওয়া


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : অক্টোবর ১৩, ২০২২, ১২:০৪ অপরাহ্ণ /
পাথরঘাটায় স্কুলের গেটে তালা, ঝুঁকি নিয়ে শিক্ষার্থীদের আসা-যাওয়া

পাথরঘাটা প্রতিনিধি : বরগুনার পাথরঘাটায় প্রধান গেটে তালাবদ্ধ থাকায় ঝুঁকি নিয়েই দেয়াল ও লোহার গেট পটকে স্কুলে আসা-যাওয়া করছে শিক্ষার্থীরা। গত রোববার থেকে এভাবে ক্লাস করছে কোমলমতি শিক্ষার্থীরা। অভিযোগ উঠেছে স্থানীয় মাদকসেবী ও বখাটেরা স্কুলের গেটে সুপার গ্লু আঠা ঢুকিয়ে দিয়ে এই সমস্যার সৃষ্টি করেছে।

বুধবার উপজেলার সদর ইউনিয়নের মাছের খাল প্রাথমিক বিদ্যালয়ে সরেজমিন গিয়ে এমন শিক্ষার্থীদের দেয়াল ও গেট টপকে স্কুলে ঢুকতে দেখা যায়।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, রোববার থেকে তারা এভাবেই দেয়াল ও গেট টপকে স্কুলে আসা যাওয়া করছে। চতুর্থ শ্রেণির শিক্ষার্থী সাদিয়া জানায়, স্কুলের গেট তালা থাকায় এভাবেই এসে ক্লাস করছে তারা।

স্থানীয় গোলাম কিবরিয়া জানান, এলাকার কিছু বখাটে তালার মধ্যে সুপার গ্লু আঠা ঢুকিয়ে দেওয়ায় শিক্ষার্থীদের এমন ভোগান্তিতে পড়তে হচ্ছে। বখাটেরা প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে মুখ খুলতে চাননি তিনি।

মাছের খাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা নিপা হালদার বলেন, ‘আমাদের স্কুলে কোনো চতুর্থ শ্রেণির কর্মচারী নেই। আমাদেরই স্কুল নিরাপত্তার জন্য সবকিছু করতে হয়। স্কুল ছুটির পর এখানে বিভিন্ন ধরনের অপকর্ম হওয়ার আলামত পাওয়া যায়। এ জন্য প্রতিদিন স্কুল ছুটির পর গেটে তালা বদ্ধ করে বাড়িতে চলে যাই।’

স্কুলের প্রধান শিক্ষিকা সেলিনা খানম জানান, এর আগেও কয়েকবার স্কুলের নিরাপত্তা প্রাচীর ও গেট ভেঙে ফেলার ঘটনা ঘটেছে। এলাকার কিছু বখাটে মাদকসেবীরা প্রায়ই এমন ঘটনা ঘটায়। এ নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে বলেও জানান তিনি।

এ বিষয়ে পাথরঘাটা উপজেলা শিক্ষা কর্মকর্তা টি এম শাহ্ আলম বলেন, স্কুলের আশপাশের কিছু বখাটে বিরুদ্ধে শিক্ষকদের কাছ থেকে অভিযোগ পেয়েছি। এ বিষয়ে অতিশিগগিরই সমস্যা সমাধানের ব্যবস্থা করছি।