বরিশালে বিএনপির গণসমাবেশ সফল করার লক্ষে আলোচনা সভা


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : অক্টোবর ১৩, ২০২২, ১:৫২ অপরাহ্ণ /
বরিশালে বিএনপির গণসমাবেশ সফল করার লক্ষে আলোচনা সভা

স্টাফ রিপোর্টার, শামীম আহমেদ : জ্বালানী তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, বিএনপির শান্তিপ্রিয় দলীয় কর্মসূচিতে গুলি করেনেতা কর্মীদের হত্যার প্রতিবাদে, এবং নির্বাচনকালীন সময়ে নির্দলীয় সরকারের দাবীতে কেন্দ্রীয় বিএনপি বিভাগীয় প্রর্যায়ে আগামী ৫ই নভেম্বর বরিশালের সাংগঠনিক সমাবেশে গণ সমাবেশে পরিনত করার লক্ষ নিয়ে বুধবার রাতে সদররোডস্থ জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যলয়ে বরিশাল মহানগর বিএনপি আহবায়ক কমিটির আহবায়ক, সদস্য সচিব ও সদস্য বৃন্দরা একান্তভাবে মিলিত হয়ে সাংগঠনিক আলোচনা ও মতবিনিময় সভা করে।

আহবায়ক মোঃ মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে ও সদস্য সচিব এ্যাড, মীর জাহিদুল কবীর জাহিদের সঞ্চলনায় অঅলোচনা সভায় দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন যুগ্ম আহবায় আলতাফ মাহমুদ সিকদার,হাবিবুর রহমান টিপু, এ্যাড, শাহ আমিনুল ইসলাম আমিন,মহানগর সদস্য অ.ন.ম সাইফুল আহসান আজিম,বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ,আব্দুল হালিম মৃধা,এ্যাড, আবুল কালাম আজাদ,এ্যড, হুমাউন কবির মাসুদ,এ্যাড, আজাদ হোসাইন, সহ বিভিন্ন সদস্যরা শান্তিপূর্ণ সমাবেশ সফল করার করার আহবায়ক কমিটির সদস্যরা সর্বাত্মক ঐক্যবদ্ধভাবে কাজ করবে বলে আশ্বস্থ করেন।

অপরদিকে মহানগর বিএনপি আহবায়ক মোঃ মনিরুজ্জামান খান ফারুক ও সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তারা বলেন মহানগর বিএনপির আহবায়ক ও সদস্য সচিবের নেতৃত্বে সকলে ঐক্যবদ্ধ হয়ে আগামী ৫ই নভেম্বর বরিশাল বিভাগীয় গণ সমাবেশ সফল করার জন্য প্রস্তুতি শুরু করেছে।

এসময় একটি কুচক্রি মহল সরকারের সাথে আতাত করে গণ সমাবেশ বানচাল করার ষড়যন্ত্র শুরু করেছে। গত ১ অক্টোবর নগরীর ৭নং ওয়ার্ডের সকলস্থরের নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে সাংগঠনিকভাবে একটি শক্তিশালী ও গতিশীল কমিটির অনুমোদন দেওয়া হয়।

এদিকে যারা কেন্দ্রীয় বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বের প্রতি আস্থাশীল নয়। এমনকি এই কুচক্রি মহল তারা দীর্ঘ ১১দিন পর বিএনপির গণ সমাবেশ বানচাল করার লক্ষ নিয়ে ৭ নং ওয়ার্ড কমিটির বিরুদ্ধে অসাংগঠনিক কর্মকান্ড শুরু করে।

মহানগর আহবায়ক মোঃ মনিরুজ্জামান খান ফারুক ও সদস্য সচিব এ্যাড, মীর জাহিদুল কবির জাহিদ সহ সকল নেতৃবৃন্দ উক্ত অসাংগঠনিক কর্মকান্ডের জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

একই সাথে তিনি সকলকে ঐক্যবদ্ধ হয়ে মহানগর বিএনপিকে শক্তিশালী করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে সরকার পতনের আন্দোলনে এগিয়ে আসার আহবান জানান।