বরিশালে বিশ্ব ডিম দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচন সভা


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : অক্টোবর ১৪, ২০২২, ১২:৫৩ অপরাহ্ণ /
বরিশালে বিশ্ব ডিম দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচন সভা

স্টাফ রিপোর্টার, বরিশাল: প্রতিদিন একটি ডিম, পুষ্টিময় সারাদিন এবারের বিশ্ব ডিম দিবসের প্রতিপাদ্য নিয়ে বরিশালে বিশ্ব ডিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার (১৪) অক্টোবর সকাল ১০ টায় বরিশাল সার্কিট ধাঁনসিড়ি মিলনায়তন সভা কক্ষে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রালয়ের আওতাধীন প্রাণিসম্পদ অধিদপ্তর কর্তৃক বরিশাল বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তর, বরিশাল জেলা প্রাণিসম্পদ দপ্তর,বাংলাদেশ প্লোট্রি ইন্ডাস্ট্রিজ সেন্টাল কাউন্সিল এবং ওয়াল্ডার্স প্লোট্রি সায়েন্স এসাসিয়েশন আয়োজিত “বিশ্ব ডিম দিবস উদ্যাপন করা হয়।

বরিশাল জেলা প্রশাসক মোঃ জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে বিশ্ব ডিম দিবসে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরিশাল অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) খন্দকার আনোয়ার হোসেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরিশাল বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তর পরিচালক ডাঃ,মোঃ আব্দুস সবুর,ডিন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদ বিভাগের প্রফেসর ড. মোঃ আহ্সানুর রেজা, বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ মোঃ হুমায়ুন খান ও বরিশাল জেলা আওয়ামী লগি সাধারন সম্পাদক ও (সাবেক) সংসদ সদস্য এ্যাড, তালুকদার মোঃ ইউনুস।

ডিম দিবসের অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য ও পাওয়ার পয়েন্ট উপস্থপনা করেন বরিশাল জেলা প্রাণিসম্পদ অফিসার ড. মোঃ নুরুল আলম। অনুষ্ঠানে অরো উপস্থিত ছিলেন বরিশাল বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তা সহ বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্টাল কাউন্সিল এবং ওয়াল্ডার্স পোল্ট্রি সায়েন্স এসোসিয়েশন শাখা ও বরিশাল ডেইরী এবং পোল্ট্রি ফার্মস এসোসিয়েশনের নেতৃবৃন্দ ও ডেইরী খামরী বৃন্দ।

এসময় পোল্ট্রি এসোসিয়েশনের সভাপতি আঃ রহিম গাজী বলেন, পোল্ট্রি লিল্পে মি উৎপাদন বাড়াতে হলে পোল্ট্রি খাদ্যের দাম কমিয়ে আনা সম্ভব না হলে আমরা ডিম উৎপাদন বাড়াতে পাড়ব না, তেমনি সহজ মূলে জনগনের দাঁড় প্রান্তে ডিম পৌছাতে পারবে না বলে তিনি দাবী করেন।

এছাড়া আমদানী নির্ভরশীল মাল-পত্র ক্রয় করে কখনো ক্ষতি পুসিয়ে আনা সম্ভব হবে না। একারনেই পোল্ট্রি শিল্পের খামরীদের সরকারের পক্ষ থেকে খাদ্য ঘাটতি ভর্তুকি দিয়ে বাচিয়ে রাখা হলে একদিকে যেমন উৎপাদন বাড়বে তেমনি সাধারন মানুষ সহজ মূল্যে ডিমের সুফলতা পাবে।

এর পূর্বে সার্কিট হাউজ প্রাঙ্গন থেকে অনুষ্ঠানের সভাপতি জেলা প্রশাসক মোঃ জসীম উদ্দীন হায়দারের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি বেড় হয়। র‌্যালিট সার্কিট হাউজ ক্যাম্পাস পদক্ষিণ করে পুনরায় সভাস্থলে এশে শেষ হয়।