বাবুগঞ্জে জেলে ট্রলারে আগুন, তদন্ত কমিটি গঠন


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : অক্টোবর ১৪, ২০২২, ৪:২৭ অপরাহ্ণ /
বাবুগঞ্জে জেলে ট্রলারে আগুন, তদন্ত কমিটি গঠন

স্টাফ রিপোর্টার, বরিশাল: বরিশালের বাবুগঞ্জ উপজেলার সুগন্ধ্যা নদীর তীরে মা ইলিশ রক্ষা অভিযান থেকে ফিরে আসা একটি প্রশাসনিক ট্রলারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনা তদন্তে কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

গতকাল বৃহস্পতিবার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটেছে। এতে মাছ ও জালসহ ট্রলারটি সম্পূর্ণ পুড়ে যায়। জানা গেছে, ইলিশ রক্ষা অভিযানে পুলিশ ও কর্মকর্তাসহ ১৮ সদস্যের একটি টিম নিয়ে গতকাল বৃহস্পতিবার বিকেলে অভিযানে নদীতে নামেন বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত ফাতিমা।

এ সময় তিনি ২৫ কেজি ইলিশসহ বিপুল পরিমাণ জাল উদ্ধার করে মীরগঞ্জ ফিরে আসার পর জাল পুড়িয়ে দেন। কিছুক্ষণ পর পুলিশ ও কর্মকর্তাদের ব্যবহৃত ট্রলারে আগুন জ্বলে ওঠে। তবে ট্রলারটি নদীতে থাকায় হতাহতের ঘটনা ঘটেনি।

অভিযোগ আছে, এ ট্রলারের মাঝি জব্ধ করা ইলিশ সরিয়ে ফেলার সময় ইউএনও তা টের পেয়ে ট্রলারে আগুন জ্বালিয়ে দেয়ার নির্দেশ দেন। বরিশাল মৎস্য অধিদপ্তর উপ পরিচালক আনিছুর রহমান তালুকদার জানান, অগ্নিকাণ্ডের কারণ তারা কিছুই জানেন না।

বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার আগুনের ঘটনা স্বীকার করে বলেছেন, এর কারণ উদ্ধারে অতিরিক্ত জেলা প্রশাসক শাহ মোহাম্মদ রফিকুল ইসলানকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কর্মদিবসের মধ্যে কমিটিকে রিপোর্ট দিতে বলা হয়েছে।