বানারীপাড়ায় প্রবাসীর বাড়ি জবর দখলের অভিযোগে নারী গ্রেফতার


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : অক্টোবর ১৪, ২০২২, ৬:২৯ অপরাহ্ণ /
বানারীপাড়ায় প্রবাসীর বাড়ি জবর দখলের অভিযোগে নারী গ্রেফতার

রাহাদ সুমন, বানারীপাড়া : বরিশালের বানারীপাড়ায় মাদারকাঠি গ্রামে এক কুয়েত প্রবাসীর বসতবিল্ডিংসহ সম্পত্তি জবর দখল করে রাখার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ১৪ অক্টোবর শুক্রবার দুপুরে রোকসনা (৪৫) নামের এক নারীকে গ্রেফতার করেছে পুলিশ।

এ ঘটনায় কুয়েত প্রবাসী হুমায়ুন কবিরের স্ত্রী মোসাঃ রেকসোনা বেগম বাদী হয়ে উপজেলার চাখার গ্রামের জামাল সরদার (৩৫),উত্তর ধারালিয়া গ্রামের আব্দুর রহিম (৫০),মাদারকাঠি গ্রামের জাহিদ হোসেন (২০) ও রোকসনা (৪৫) এবং উত্তর ধারালিয়া গ্রামের মোসাঃ মেহেনারা বেগমকে (৫০) সুনির্দিষ্ট ও ৩/৪জনকে অজ্ঞাতনামা আসামী করে বানারীপাড়া থানায় মামলা দায়ের করেছেন।

বরিশাল বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারকের নির্দেশে বুধবার রাতে থানায় এ মামলা রুজু করা হয়। মামলা দায়েরের পরে ১৪ অক্টোবর শুক্রবার দুপুরে বানারীপাড়া থানার উপ-পরিদর্শক ওসমান গণির নেতৃত্বে পুলিশ মাদারকাঠি গ্রামে অভিযান চালিয়ে মামলার এজাহারনামীয় আসামী রোকসনাকে (৪৫) গ্রেফতার করেছে। তবে জবর দখলীয় বাড়িটি তালাবদ্ধ করে ভিতরে নারী সদস্যরা অবস্থান করায় পুলিশ কয়েক ঘন্টা চেষ্টা চালিয়েও ভিতরে প্রবেশ করতে পারেনি।

মামলা সূত্রে জানা গেছে,উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের মাদারকাঠি গ্রামে কুয়েত প্রবাসী হুমায়ুন কবির তার স্ত্রীর নামে ক্রয়কৃত ৬ শতক সম্পত্তিতে সম্প্রতি বাউন্ডারী ওয়ালসহ একতলা বসত বিল্ডিং নির্মাণ করেন। নির্মাণকাজ শুরুর সময় আসামীরা বাদীর কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। দাবিকৃত ওই টাকা না দেওয়ায় ক্ষিপ্ত হয়ে গত ১ অক্টোবর ভোর রাত ৪টার দিকে আসামীরা বাড়ির ফটক ও বসতবিল্ডিংয়ের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে ৫০ বস্তা সিমেন্ট ও ২ টন লোহার রডসহ বিভিন্ন নির্মাণ সামগ্রী লুট করার পাশাপাশি কয়েকজন নারী সদসদ্যের বসতবিল্ডিংয়ের মধ্যে রেখে বাড়িটি জবর দখল করে রাখে। এসময় তাদেরকে বাধা দেওয়ায় বাদী মারধর করা হয়। সেই থেকে বসতবিল্ডিংসহ প্রবাসী হুমায়ুন কবিরের নির্মানাধিন বাড়িটি কয়েকজন নারী সদস্যদের সহায়তায় আসামীরা জবর দখল করে রেখেছে। বিল্ডিংসহ সম্পত্তি জবর দখলে নারী সদস্যদের ঢাল হিসেবে ব্যবহার করা হয়েছে।

মিথ্যা নারী নির্যাতন মামলার শিকার হওয়ার আশংকায় সেখানে কেউ প্রবেশ করতে পারছেন না। এদিকে বাড়ির প্রধান ফটক তালাবদ্ধ করে রাখায় ও ভিতর থেকে কেউ সারা না দেওয়ায় এ ব্যপারে সেখানে অবস্থানরত ওই নারীদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। এ প্রসঙ্গে বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম মাসুদ আলম চৌধুরী বলেন,আদালতের নির্দেশে থানায় মামলা রুজু করে শুক্রবার দুপুরে এক নারী আসামীকে গ্রেফতার করা হয়েছে।