গলাচিপায় অতিরিক্ত টোল না দেওয়ায় যাত্রীকে মারধরের অভিযোগ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : অক্টোবর ১৫, ২০২২, ১১:৪০ পূর্বাহ্ণ /
গলাচিপায় অতিরিক্ত টোল না দেওয়ায় যাত্রীকে মারধরের অভিযোগ

গলাচিপা প্রতিনিধি : পটুয়াখালীর গলাচিপায় খেয়াঘাটে ইজারাদারের দাবি করা অতিরিক্ত টোল না দেওয়ায় এক যাত্রীকে পিটিয়ে রক্তাক্ত করার অভিযোগ উঠেছে। শুক্রবার (১৪ অক্টোবর) দুপুরে গলাচিপা উপজেলার হরিদেবপুর খেয়াঘাটে এ ঘটনা ঘটে।

ঘটনার পরপরই অতিরিক্ত টোল আদায় ও যাত্রী হয়রানির অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল ও সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম। এসময় খেয়াঘাট ইজারাদারকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

হামলার শিকার যাত্রীর নাম সোহেল রানা। তিনি ভোলা জেলায় আর্গন ফার্মাসিউটিক্যালসে সহকারী চিকিৎসক হিসেবে কাজ করেন। তার বাড়ি গলাচিপার আমখোলা ইউনিয়নের খোন্দাখালী গ্রামে।

ভুক্তভোগী সোহেল রানা জানান, তিনি ছুটি নিয়ে গ্রামের বাড়িতে যাচ্ছিলেন, হাতে শিশু সন্তানের জন্য একটি খেলনা ছিল। হরিদেবপুর খেয়াঘাটে পৌঁছলে ইজারাদারের লোকজন তার কাছে ৩০০ টাকা ভাড়া দাবি করেন। তিনি ৫০ টাকা দিতে চাইলে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে তাকে মারধর করতে শুরু করে ইজারাদারের লোকজন। শাখাওয়াতসহ তিনজনের হামলায় রক্তাক্ত হয়ে জ্ঞান হারিয়ে ফেলেন তিনি। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

টোল আদায়কারী নান্নু মীর জানান, সরকারিভাবে ধার্য করা টোল ১০ টাকা। এ টাকা ১৫ কেজি পর্যন্ত মালামাল নেয়া যাবে। আর ১৫ কেজির পর প্রতিকেজিতে ১ টাকা করে যোগ হবে।