স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর বাড়িতে ৫ ফুট লম্বা সাপ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : অক্টোবর ১৫, ২০২২, ২:৩৪ অপরাহ্ণ /
স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর বাড়িতে ৫ ফুট লম্বা সাপ

ক্রাইম ট্রেস ডেস্ক : ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দিল্লির বাড়িতে ঢুকে পড়ল মস্ত বড় এক সাপ! এতে হুলস্থুল পড়ে যায় তার বাড়িতে প্রহরায় নিযুক্ত কর্মকর্তাদের মধ্যে।

পরে অবশ্য জানা গেছে, পাঁচ ফুট দৈর্ঘ্যের ওই সাপটি নির্বিষ ঢোঁড়া প্রজাতির। এর প্রকৃত নাম ‘এশিয়াটিক ওয়াটার স্নেক’, বাংলায় যাকে ঢোঁড়া বলে।

বৃহস্পতিবার রাতে এই ঘটনা ঘটে।

অমিত শাহের নিরাপত্তা কর্মকর্তা সূত্রে জানা গেছে, গায়ে ডোরাকাটা দাগ থাকা সাপটিকে দেখা মাত্র স্বরাষ্ট্রমন্ত্রীর বাড়ির নিরাপত্তা নিয়ে চিন্তিত হয়ে পড়েন তারা। তৎক্ষণাৎ বন্যপ্রাণী বিভাগে খবর পাঠানো হয়। বন্যপ্রাণী বিভাগের দুইজন কর্মী এসে সাপটিকে উদ্ধার করে নিয়ে যায়। সাপটি নিরাপত্তা কর্মকর্তাদের ঘরের সামনে একটি কাঠের প্যানেলের ভেতর ঢুকে ছিল বলে জানা গেছে।

এই ধরনের সাপ সচরাচর পুকুর, ডোবার মতো ছোট জলাশয়ে থাকে। ভারতের ১৯৭২ সালের বন্যপ্রাণী সংরক্ষণ আইনে এই ধরনের সাপকে সংরক্ষণ করার কথা বলা হয়েছে।

বন্যপ্রাণী বিভাগের এক কর্মকর্তা জানান, আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর নিরাপত্তা কর্মকর্তাদের ধন্যবাদ জানাতে চাই। তারা নিজেরা কোনো হঠকারী সিদ্ধান্ত না নিয়ে আমাদের খবর দিয়েছেন। বেশিরভাগ ক্ষেত্রেই মানুষজন মনে করেন সাপ নগরজীবনের বোঝা। তাই সেগুলো মেরে ফেলা হয়।

দিল্লি প্রশাসনের এক কর্মকর্তা জানান, বর্ষা মৌসুমে দিল্লির নানা প্রান্ত থেকে এমন ৭০টি সাপকে উদ্ধার করা হয়েছে।

সূত্র: এনডিটিভি, হিন্দুস্তান টাইমস