বরিশালে বিএনপি নেতাকর্মীদের চেয়ার ছুড়াচুড়ি


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : অক্টোবর ১৫, ২০২২, ৩:৩২ অপরাহ্ণ /
বরিশালে বিএনপি নেতাকর্মীদের চেয়ার ছুড়াচুড়ি

শামীম আহমেদ, বরিশাল : অতিরিক্ত ভূয়া প্রতিনিধি কার্ড নিয়ে প্রতিনিধি সভায় প্রবেশ করার ঘটনাকে কেন্দ্র আহবায়ক ও সদস্য সচিব প্রার্থীর সমর্থকদের মধ্যে মারামারি, চেয়ার ছুড়াচুড়ির ঘটনাকে কেন্দ্র বরিশাল উত্তর জেলার হিজলা উপজেলা প্রতিনিধি সভা ভন্ডল হয়ে গেছে।

আজ শনিবার (১৫ অক্টোবর) বরিশাল সদররোডস্থ কির্তনখোলা মিলনায়তন সভা কক্ষে এঘটনা ঘটে। পরবর্তীতে পরিস্থিতি সামাল দিতে না পেরে প্রতিনিধি সম্মেলনের প্রধান অতিথি ও উত্তর জেলা বিএনপি আহবায়ক দেওয়ান মোঃ শহিদুল্লাহ ও ও অনুষ্ঠানের প্রধান বক্তা উত্তর জেলার সদস্য সচিব মিজানুর রহমান মুকুল সহ টিম প্রধানের সমন্বয়ে আলোচনায় প্রতিনিধি সম্মেলন স্থগিত ঘোষনা করে সভা ত্যাগ করে চলে যায়।

আজ সকাল ১০ পূর্ব নির্ধারিত সময় অনুযায়ি বরিশালের হিজলা উপজেলার বিএনপির বর্তমান আহবায়ক আঃ গফফার তালুকদার সমর্থকদের প্রতিনিধি কার্ড নিয়ে কির্তনখোলা হল রুমে প্রবেশ করে।

অপরদিকে হিজলা বিএনপি সদস্য সচিব প্রার্থী এ্যাড, দেওয়ান মোঃ মনিরের সমর্থকরাও কার্ড নিয়ে হলে প্রবেশ করে। এসময় হল রুমে অতিরিক্ত কার্ডধারী প্রতিনিধি থাকায় একে অপরের সাথে বাক বিতন্ডায় জড়িয়ে পড়ার মধ্যেই দু’গ্রুপের সমর্থকদের হাতাহাতি ও চেয়ার ছুড়াচড়ি শুরু হয়ে প্রধান অতিথি, প্রধান বক্তা সহ বিভিন্ন অতিথিদের উপস্থিতিতে।

খোজ নিয়ে রযানা গেছে আজকের প্রতিনিধি সভায় হিজলা উপজেলার আহবায়ক আঃ গফফার তালুকদারের একক স্বাক্ষরিত প্রতিনিধি কার্ড প্রতিনিধি সভায় প্রবেশ করতে পারবে।

অপরদিকে সদস্য সচিব প্রার্থী এ্যাড, দেওয়ান মনির সহ তিনজনের স্বাক্ষরিত আরেকদল কার্ড নিয়ে প্রতিনিধি সভায় প্রবেশ করার কারনে আসন সংকট হয়ে পড়ে।

এসময় অতিরিক্ত কার্ড কিভাবে দেওয়া হয়েছে এই নিয়ে দু’গ্রুপের মধ্যে সংঘাতের সৃষ্টি হয়। এক প্রর্যায়ে টিম প্রধান সহ প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা আরোচনা করে হিজলা উপজেলার বিএনপি প্রতিনিধি সভা স্থগিত করেন।

এক প্রর্যায়ে বর্তমান হিজলা বিএনপি আহবায়ক ও আহবায়ক প্রার্থী আঃ গফফার তালুকদার তার সমর্থকদের নিয়ে টাউনহল সংলগ্ম জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যলয়ের সামনে এসে বিক্ষোভ ও সভা করে।

এসময় আঃ গফফার তালুকদার বলেন প্রতিনিধি সভায় একমাত্র আহবায়কের স্বাক্ষরিত কার্ড ছাড়া কেহ প্রতিনিধি সভায় থাকতে পারবে না।

অন্যদিকে সদস্য সচিব প্রার্থী দেওয়ান মনির কমিটির সিদ্ধান্ত অমান্য আহবায়কের স্বাক্ষর জাল করে নিজে সহ তিনজনের স্বাক্ষরিত প্রায় দেড় শতাধিক প্রতিনিধি কার্ড তার কর্মীদের মাঝে বিতরন করে সভায় ঢুকিয়ে দিয়ে আজকের সভা ভন্ডুল করে দেয় বলে অভিযোগ করেন তিনি।

এব্যাপারে সদস্য সচিব প্রার্থী এ্যাড, দেওয়ান মনিরের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন এখানে কোন ভূয়া কার্ড দেওয়া হয় নাই। গন্ডগোলের কারন তারা এমন কিছু লোককে কার্ড দিয়ে এই প্রতিনিধি সভায় আনছে যারা বিএনপির সাথে সম্পৃক্ততা নাই এর জন্য প্রতিবাদ করায় সমর্থকদের মধ্যে গন্ডগোলের সূত্রপাত ঘটে।

এব্যাপারে বরিশাল উত্তর জেলা বিএনপি সদস্য সচিব ও হিজলা প্রতিনিধি সভার প্রধান বক্তা মিজানুর রহমান মুকুলের কন্টক্ট নম্বরে কল করা হলে তিনি রিসিভ না করার কারনে প্রতিনিধি সভা স্থগিত কেন করা হয়ে হয়েছে সে ব্যাপারে তাদের কাছ থেকে কিছু পাওয়া যায় নাই।