নারী এশিয়া কাপ চ্যাম্পিয়ন ভারত


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : অক্টোবর ১৫, ২০২২, ৪:০৭ অপরাহ্ণ /
নারী এশিয়া কাপ চ্যাম্পিয়ন ভারত

ক্রাইম ট্রেস ডেস্ক : এক ইনিংস যেতেই ম্যাচের ফল অনেকটা বের হয়ে গিয়েছিল। শ্রীলঙ্কার ব্যাটিং যেভাবে মুথ থুবড়ে পড়ে ফাইনালের মতো বড় মঞ্চে। তাতে ভারতের চ্যাম্পিয়ন হওয়া ছিল কেবল সময়ের ব্যাপার।

চ্যাম্পিয়ন হলো ভারতের মেয়েরাই। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ লঙ্কানদের মাত্র ৬৫ রানে আটকে দিয়ে ৮ উইকেট আর ৬৯ বল হাতে রেখে জিতেছে হারমানপ্রিত কাউরের দল। এ নিয়ে সপ্তমবারের মতো এশিয়া কাপের শিরোপা ঘরে তুললো ভারত।

৬৬ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে অধিনায়ক স্মৃতি মান্ধানার ঝোড়ো হাফসেঞ্চুরিতে জয় পেতে একদমই কষ্ট হয়নি ভারতের। মান্ধানা ২৫ বলে ৬ চার আর ৩ ছক্কায় খেলেন ৫১ রানের হার না মানা ইনিংস।

এর আগে ৯ উইকেটে ৬৫ রানেই থেমে যায় শ্রীলঙ্কার ইনিংস। ২৫ রান তুলতেই ৭ উইকেট হারিয়ে বসা দলটির জন্য এই পর্যন্ত যাওয়াও কঠিন ছিল। দশ নম্বর ব্যাটার ইনোকা রানাভিরা ২২ বলে অপরাজিত থাকেন ১৮ রানে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নারী এশিয়া কাপের ফাইনালে টস জিতে ব্যাটিং বেছে নেওয়াই যেন কাল হয়েছে শ্রীলঙ্কার। পাঁচবারের ফাইনালিস্ট দলটি ভারতীয়দের বোলিং তোপে শুরু থেকেই দাঁড়াতে পারেননি।

৯ রানে ৪ আর ৩২ রানের মধ্যে ৮ উইকেট হারিয়ে লড়াইয়ে ফেরার সম্ভাবনাও তৈরি করতে পারেনি চামারি আতাপাত্তুর দল। শেষ পর্যন্ত খুঁড়িয়ে খুঁড়িয়ে যে ২০ ওভার পর্যন্ত যেতে পেরেছে, এটাই অনেক কিছু।

লঙ্কান ব্যাটারদের মধ্যে দুই অংক ছুঁতে পেরেছেন কেবল ওসাদি রানাসিংহে আর ইনোকা রানাভিরা। ২০ বল খেলে ১৩ রান করে আউট হন রানাসিংহে। আর শেষদিকে দশ নম্বর ব্যাটার ইনোকা ২২ বলে অপরাজিত ১৮ করে আরও বড় লজ্জা থেকে বাঁচান দলকে।

ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে সফল রেনুকা সিং। মাত্র ৫ রানেই ৩ উইকেট শিকার করেছেন তিনি। দুটি করে উইকেট নিয়েছেন রাজেশ্বরী গায়াকদ আর স্নেহ রানা।