বরিশাল বিশ্ববিদ্যালয়ে কর্মশালা অনুষ্ঠিত


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : অক্টোবর ১৫, ২০২২, ৪:২৩ অপরাহ্ণ /
বরিশাল বিশ্ববিদ্যালয়ে কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার, বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে ট্রেনিং অন রিসার্চ ফান্ড ম্যানেজমেন্ট শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি এবং রিসোর্স পার্সন ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য প্রফেসর ড. মোঃ আবু তাহের। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া। স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেলের পরিচালক অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন।

আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক ড. রহিমা নাসরিনের সঞ্চালনায় এই প্রশিক্ষন কর্মশালায় বিশ্ববিদ্যালয়র ২৪টি বিভাগের চেয়ারম্যানবৃন্দসহ প্রতিটি বিভাগ থেকে মনোনীত একজন শিক্ষক, গবেষণা ও সম্প্রসারণ অফিসের পরিচালক, রেজিস্ট্রার দপ্তর এবং অর্থ ও হিসাব শাখার মনোনীতরা অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মোঃ আবু তাহের বলেন, বিশ্ববিদ্যালয় মানে শুধু একটি বড় ক্যাম্পাস নয়। এখানে জ্ঞান সৃষ্টি করতে হবে, জ্ঞান বিতরণ করতে হবে এবং জ্ঞান সংরক্ষন করতে হবে। উচ্চ শিক্ষা অর্জনের পাশাপাশি শিক্ষার গুনগতমান নিশ্চিত করতে হবে। থাকতে হবে মুক্তবুদ্ধি চর্চার সুযোগ। তা নাহলে বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবেলা সম্ভব হবে না। দেশের গরীব দুঃখি মানুষের ট্যাক্সের টাকার সঠিক প্রয়োগ নিশ্চিত করতে হবে।