শ্রীলঙ্কাকে ১৬৫ রানের লক্ষ্য দিল নামিবিয়া


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : অক্টোবর ১৬, ২০২২, ১২:০৩ অপরাহ্ণ /
শ্রীলঙ্কাকে ১৬৫ রানের লক্ষ্য দিল নামিবিয়া

ক্রাইম ট্রেস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে আজ (১৬ অক্টোবর) শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছিল নামিবিয়া। ম্যাচে শুরুতেই উইকেট হারিয়ে চাপে পড়ে যাওয়া দলটি ঘুড়ে দাড়িয়ে লড়াই করলো দারুন ভাবে। শুরুতে যেই নামিবিয়ার ব্যাটিং দেখে মনে হচ্ছিল শত রানের গন্ডি পেরুনোই মুশকিল হবে সেই নামিবিয়াই ১৬৪ রানের লক্ষ্য দিল শ্রীলঙ্কার মত শক্তিশালি দলকে।

টস জিতে নামিবিয়াকে ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কা। ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি নামিবিয়া। ৩৫ রানেই তিন উইকেট হারিয়ে বিপাকে রয়েছে তারা। ডিভান লা কক ৮ ও নিকোল লফটি ইটন ২ রানে ব্যাট করছেন। ৬ বলে ৩ রান করে সাজঘরে ফিরে গেছেন মাইকেল ফন লিংগেন। ব্যাট করতে নেমে শুরুতে কয়েকটি উইকেট হারালেও শেষের দিকে দারুণভাবে ঘুরে দাঁড়ায় আফ্রিকান দেশটি। মাঝারি মানের ৪/৫টি ইনিংসেই ৭ উইকেট হারিয়ে ১৬৩ রানের সংগ্রহ পেয়ে যায় তারা।

ইনিংসের দ্বিতীয় ওভারেই শ্রীলঙ্কাকে ব্রেক থ্রু এনে দিলেন দুষ্মন্তে চামিরা। ৬ বলে ৩ রান করে প্রমোদ মধুশানের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান মাইকেল ফন লিংগেন।

পরের ওভারের একেবারে শেষ বলটি ছিল গুড লেন্থের। ব্যাটার ডিভান লা কুক বলটিকে ডিফেন্স করতে গিয়ে ব্যাটের উপরের কানায় লাগিয়ে দেন। বল উঠে যায় উপরে এবং দাসুন শানাকা ক্যাচটি তালুবন্দী করে নেন। ১৬ রানের মাথায় পড়ে দ্বিতীয় উইকেট।

নিয়মিত বিরতিতে উইকেট পড়তে শুরু করেছে নামিবিয়ার। ৫ম ওভারে গিয়ে তাদের তৃতীয় উইকেটের পতন ঘটান চামিকা করুনারত্নে। তবে নিকোল লফটি ইটনের এই উইকেটটি নেয়ার ক্ষেত্রে সবচেয়ে বেশি অবদান উইকেটরক্ষক কুশল মেন্ডিসের। বাঁ-হাতে অসাধারণ একটি ক্যাচ ধরেন তিনি উইকেটের পেছনে ঝাঁপিয়ে পড়ে। ১২ বলে ২০ রান করে আউট হন নিকোল লফটি ইটন। ১টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মারও ছিল তার ব্যাটে। নামিবিয়ার হয়ে সর্বোচ্চ ৪৪ রানের ইনিংস খেলেছেন জন ফ্রায়লিংক।

শ্রীলঙ্কার হয়ে একটি করে উইকেট নিয়েছেন থিকসানা, চামিরা, করুনারত্নে এবং হাসারাঙ্গা। প্রমোদ মধুশন নিয়েছেন দুটি উইকেট।