বরিশালে বনের পাখি মুক্ত বিচরণের দাবীতে ব্যতিক্রমী উদ্যোগ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : অক্টোবর ১৬, ২০২২, ২:০১ অপরাহ্ণ /
বরিশালে বনের পাখি মুক্ত বিচরণের দাবীতে ব্যতিক্রমী উদ্যোগ

শামীম আহমেদ, বরিশাল : পাখির মুক্ত বিচরণ নিশ্চিত করনের লক্ষে খাচার ভিতর অবস্থান করে এক ব্যতিক্রম প্রচারাভিযান চালিয়ে পাখি প্রেমিক মোঃ সাইফুল্লাহ নবীন নামের এক ব্যক্তি।

আজ রোববার (১৬) অক্টোবর সকাল ১১টা থেকে বেলা ১২ পর্যন্ত নগরীর প্রাণ কেন্দ্র অশ্বিনী কুমার টাউন হল সম্মুখ সড়ক সদররোডে বনের পাখির মুক্ত বিচরণ নিশ্চিত করনের লক্ষে প্রচরাভিযান কর্মসূচি পালন করে বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার চর হোগলা গ্রামের বাসিন্দা মৃত্যু ফজলে করিমের পুত্র পাখি প্রেমিক মোঃ সাইফুল্লাহ নবীন (৪৫)।

এসময় সাইফুল্লাহ নবীন দাবীন দাবী জানিয়ে বলেন বন বিভাগ তাদের মত পরিবেশ কর্মীদের সাথে নিয়ে মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি করবে এবং যাতে করে বন ও বনের পাখি ক্ষতির হাত থেকে রক্ষা পায়। এর পাশাপাশি পাখি যেন মুক্ত আকাশে তাদের মত করে বিচরণ করে উড়ে বেড়াতে পারে তা নিশ্চিত করনের দাবী জানান।

এসময় শহরের উৎসক বিভিন্ন শ্রেনির মানুষ সাইফুল্লাহ নবীন সড়কের মধ্যে বানানো পাখির খাচার মধ্যে বসে অবস্থান করার দৃশ্য দেখার জন্য ভীড় জমে যায়। এর পূর্বে মোঃ সাইফুল্লাহ খাচাটি নিজ এলাকায় বসে বানিয়ে বরিশালে এ কর্মসূচি পালনের জন্য বহন করে নিয়ে আসে।