কাউখালীতে বিষ প্রয়োগে মাছ শিকার, ৭ জেলের জরিমানা


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : অক্টোবর ১৬, ২০২২, ২:২৩ অপরাহ্ণ /
কাউখালীতে বিষ প্রয়োগে মাছ শিকার, ৭ জেলের জরিমানা

স্টাফ রিপোর্টার, পিরোজপুর: পিরোজপুরের কাউখালীতে নদীতে বিষ প্রয়োগ করে মাছ ধরার অভিযোগে সাত জেলেকে আটক করে প্রত্যেককে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার (১৬ অক্টোবর) দুপুরে কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসাম্মাৎ খালেদা খাতুন রেখার ভ্রাম্যমাণ আদালত ওই আর্থিক দণ্ড দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার সদর ইউনিয়নের দাশেরকাঠী গ্রামের রহমত শিকদারের ছেলে মিজান শিকদার, একই ইউনয়িনের গাডতা গ্রামের বারেক শেখের ছেলে মো. জাকির হোসেন শেখ, উপজেলার চিরাপাড়া পাড় সাতুরিয়া ইউনিয়নের ডুমজুরি গ্রামের ওহাব আলী মোল্লার ছেলে এনায়েত হোসেন মোল্লা, একই গ্রামের চাকায়েত মোল্লার ছেলে মানিক মোল্লা, খালেক ফকিরের ছেলে মনিরুজ্জামান ফকির (১৮), আয়নাল উদ্দিনের ছেলে মো. ছলেমান (৪৪) ও আয়নাল আবেদিনের ছেলে মিজানুর রহমান।

ইউএনও মোসাম্মাৎ খালেদা খাতুন রেখা জানান, রোববার সকাল ১০টার দিকে উপজেলার চিড়াপাড়া এলাকায় নদীতে বিষ প্রয়োগ করে একদল অসাধু লোক মাছ শিকার করছিল। এমন গোপন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে এর সব তথ্য প্রমাণ পাওয়ায় সেখান থেকে সাত জনকে আটক করা হয়। পরে ওইদিন দুপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে প্রত্যেককে এক বছরের কারাদণ্ডের ঘোষণা দেওয়া হয়েছে।