বিএনপিকে আওয়ামী লীগের সাথে না খেলার পরামর্শ ওবায়দুল কাদেরের


Barisal Crime Trace -GF প্রকাশের সময় : অক্টোবর ১৯, ২০২২, ৮:০৯ অপরাহ্ণ /
বিএনপিকে আওয়ামী লীগের সাথে না খেলার পরামর্শ ওবায়দুল কাদেরের

নিজস্ব প্রতিবেদক : বিএনপিকে আওয়ামী লীগের সাথে না খেলার পরামর্শ দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বুধবার শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় এ পরামর্শ দেন তিনি।

 

তিনি বলেন, আওয়ামী লীগকে ভয় দেখিয়ে লাভ নেই। আওয়ামী লীগের সঙ্গে ‘খেলে’ পারবে না বিএনপি। বিএনপির বিভাগীয় সমাবেশে যত মানুষ হয়, আওয়ামী লীগের জেলা সম্মেলনেই তত মানুষ হয় বলেও দাবি করেন কাদের। ২৩ অক্টোবর নারায়ণগঞ্জ ও ২৯ অক্টোবর ঢাকা জেলার সম্মেলনে দৃষ্টি রাখতে বিএনপি নেতাদের পরামর্শও দিয়েছেন তিনি।

 

ওবায়দুল কাদের বলেন, বড় বড় কথা বলেন। দেখবেন লোক, ২৩ তারিখে নারায়ণগঞ্জে আসেন; সম্মেলন, জনসভা নয়। ২৯ তারিখে ঢাকা জেলার। আসুন বঙ্গবন্ধু কনভেনশন সেন্টারের পাশে যেখানে বাণিজ্য মেলা হতো, সেখানে ঢাকা জেলার সম্মেলন।

 

তিনি আরও বলেন, ‘লোক দেখতে চান? সেখানে শেখ হাসিনা আসছেন না। সেখানে আওয়ামী লীগের অন্য নেতারা যাবে। জনসংখ্যা কত হয় দেখতে আসেন? চিটাগাংয়ে ১০ লাখ বলছেন, কিন্তু লাখের কাছাকাছি হয়েছে। শেখ হাসিনা গেলে কত হবে? মিনিমাম ১০ লাখ।

 

বিএনপিকে কাদের বলেন, ‘খেলবেন আওয়ামী লীগের সঙ্গে? পারবেন না। আমি তো বলেছি ১০ লাখ নিয়ে বসতে চান সেটা তো পারবেন না। আর আমরা যদি ৩০ লাখ নিয়ে বসি এই নগরীর কী অবস্থা হবে? এমনি তো আপনারা যেখানেই মিটিং করেন সেখানেই যানজট। সেখানে আবার সরকারকে দোষ দেন। যেখানে মিটিং করেন সেখানেই রাস্তা বন্ধ করে মিটিং করেন।

 

আওয়ামী লীগকে রাজপথের ভয় দেখিয়ে লাভ নেই বলেও জানিয়ে দেন কাদের। বলেন, ‘রাজপথের ভয় দেখাচ্ছেন? ডিসেম্বর মাসে ১০ লাখ নিয়ে বসবেন কোথায়? ঢাকার রাজপথে? ডিসেম্বর বিজয়ের মাস ডিসেম্বর আপনাদের নয়, আমাদের মাস, মুক্তিযুদ্ধের মাস। ডিসেম্বরে বিজয়ের পতাকা হাতে লাখ লাখ লোক ঢাকার রাজপথে নামবে।