চুরির অপবাদে ছাত্রকে জুতার মালা দিয়ে বাজারে ঘুরানোর অভিযোগ, থানায় মামলা


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : অক্টোবর ১৯, ২০২২, ৯:৩০ অপরাহ্ণ /
চুরির অপবাদে ছাত্রকে জুতার মালা দিয়ে বাজারে ঘুরানোর অভিযোগ, থানায় মামলা

কাঠালিয়া প্রতিনিধি: ঝালকাঠির কাঠালিয়ায় এক শিক্ষার্থীকে চুরির অপবাদ দিয়ে মারধর ও জুতার মালা পরানোর অভিযোগ উঠেছে। পরে আহত অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

গত রোববার সকালে উপজেলার ছোনাউটা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই শিক্ষার্থীর মা বাদী হয়ে স্থানীয় ইউপি সদস্য রিপন জমাদ্দারসহ পাঁচজনকে আসামি দিয়ে গতকাল মঙ্গলবার থানায় অভিযোগ দিয়েছেন। সে স্থানীয় একটি বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

অভিযোগ থেকে জানা গেছে, গত শনিবার রাত সাড়ে ১১টার দিয়ে স্থানীয় ছগির হোসেন ওই ছাত্রকে ঘর থেকে ডেকে নিয়ে যায়। পরে ছগির তাদের গাছ থেকে সুপারি পাড়ে এবং তাকে মজুরির বিনিময়ে সুপারি পাড়তে বলে।

পরের দিন রোববার সকালে ইউপি সদস্য রিপন জমাদ্দার স্থানীয় হুমায়ুন কবির সিকদারকে দিয়ে ওই ছাত্রকে ডেকে নিয়ে পাটিখালঘাটার ড.সেকান্দার হায়াত খান কলেজের একটি কক্ষে আটকে রাখেন। এ সময় ইউপি সদস্য ও তাঁর লোকজন ছাত্রটিকে মারধর করেন। পরে জুতার মালা পরিয়ে রাস্তায় ঘোরানো হয়।

ভুক্তভোগী স্কুলছাত্রের অভিযোগ, স্থানীয় আবদুল হক ভূঁইয়া ও তাঁর ছেলের সঙ্গে বিরোধের জেরে তাকে নির্যাতন করা হয়েছে ইউপি সদস্য রিপন জমাদ্দার দাবি করেন, অটোরিকশা নিয়ে ২০০ ছড়ি সুপারি চুরি করে নিয়ে যাওয়ার সময় স্থানীয়রা তাদের ধাওয়া দেয়।

একজনকে ধরতে পারলেও অন্যরা পালিয়ে যায়। এ সময় স্থানীয়রা তাকে মারধর এবং জুতার মালা পরিয়ে হাঁটায়। অভিযোগে পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন থানার ওসি মো. মুরাদ আলী। তিনি বলেন, এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।