৫ কোটি টাকা ব্যায়ে বরিশালে কোস্টগার্ড বিসিজি স্টেশন নির্মাণ প্রকল্প সম্পন্ন


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : অক্টোবর ২০, ২০২২, ১২:১৭ অপরাহ্ণ /
৫ কোটি টাকা ব্যায়ে বরিশালে কোস্টগার্ড বিসিজি স্টেশন নির্মাণ প্রকল্প সম্পন্ন

স্টাফ রিপোর্টার, বরিশাল : দক্ষিণ জোন কোষ্টগার্ডকে আধুনিক ও শক্তিশালী করতে বরিশালে প্রায় ৫ কোটি টাকা ব্যয়ে বিসিজি স্টেশন নির্মাণ প্রকল্প প্রায় সম্পন্ন। সংশ্লিষ্ট সূত্র জানায়, কীর্তনখোলা নদী সংলগ্ন দক্ষিণ জোন কোষ্টগার্ড প্রকল্পটি নির্মাণ করা হচ্ছে। জিওবি’র অর্থায়নে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সহযোগিতায় প্রকল্পটি বাস্তবায়ন করছেন বরিশাল গণপূর্ত বিভাগ।

প্রাথমিক পর্যায়ে এ জমি অধিগ্রহণ করে বাউন্ডারী ওয়াল নির্মাণ বাবদ প্রায় ৩ কোটি ৯৮ লাখ টাকা। একইসাথে দক্ষিণ জোন কোষ্টগার্ড সদর দপ্তর ২য় তলা করিডোর, অফিস কক্ষ নির্মাণ প্রকল্প বাবদ প্রায় ৯৮ লাখ টাকা সর্বমোট প্রায় ৫ কোটি টাকা বরাদ্ধ দেয়া হয়েছে । যারমধ্যে প্রায় ৮০ ভাগ কাজ শেষ করা হয়েছে।

এবিষয়ে বরিশাল গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ কামরুল হাছান জানান, দক্ষিণ জোন কোষ্টগার্ড সদর দপ্তরের কাজটি প্রায় শেষ পর্যায়ে রয়েছে। প্রত্যাশী সংস্থার চাহিদা অনুযায়ী প্রকল্পটির পরিধি আরো বৃদ্ধি করে উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। যা অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

এ প্রসঙ্গে আলাপকালে বরিশাল দক্ষিণ জোন জোনাল কমান্ডার ক্যাপ্টেন মোহাম্মদ সাহেদ সত্তার বলেন, বরিশাল দক্ষিণ জোন জোনাল স্টেশনটি বেশ কয়েক বছর পূর্বের দাবি ছিল। যা বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর সম্পন্ন করেছেন।

তিনি বলেন, আইন-শৃঙ্খলা, বনজ প্রাণি, মৎস্য সম্পদ রক্ষা, চোরাচালান বিরোধী অভিযান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অভিযান, উদ্ধার অভিযান, জলদস্যুতা অভিযান, জাটকা নিধন রোধ, মা ইলিশ রক্ষাসহ বিভিন্ন অভিযান কোষ্টগার্ড সদস্যরা নিরলস কাজ করে যাচ্ছে। বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোন জোনাল স্টেশনটি নির্মাণের মাধ্যমে দক্ষিণ জোন কোষ্টগার্ড সদস্যরা আরো আধুনিক ও শক্তিশালী হয়ে উঠবে বলে আমি মনে করি।