সংবর্ধনার নামে বরিশালে ছাত্রদলের শোডাউন


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : অক্টোবর ২০, ২০২২, ১:২৯ অপরাহ্ণ /
সংবর্ধনার নামে বরিশালে ছাত্রদলের শোডাউন

স্টাফ রিপোর্টার, বরিশাল: কেন্দ্রীয় ছাত্রদলের নব-নির্বাচিত যুগ্ম সাধারণ সম্পাদক সালাউদ্দিন হিমেলকে সংবর্ধনা দেওয়ার নামে বরিশালে শোডাউন করেছে ছাত্রদল। আগামী ৫ নভেম্বর বরিশালে অনুষ্ঠিত হতে যাওয়া বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে এমন শো-ডাউন দেওয়া হয়েছে বলে মনে করছেন বিরোধী শিবিরের নেতাকর্মীরা।

তবে বরিশাল মহানগর ও জেলা ছাত্রদলের নেতাকর্মীরা বলছেন, কোন শো-ডাউন নয়, বরিশালের সন্তান হিসেবে কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় সালাউদ্দিন হিমেলকে এ সংবর্ধনা দেওয়া হয়েছে।

যদিও সালাউদ্দিন হিমেল সংবর্ধনা শেষে বরিশাল নগরের সদররোডস্থ দলীয় কার্যালয়ে গিয়ে ৫ নভেম্বরের মহাসমাবেশকে সফল করার জন্য ছাত্রদলের নেতাকর্মীদের কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার আহ্বান জানান।

জানা গেছে, সম্প্রতি ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের নব-নির্বাচিত যুগ্ম সাধারণ সম্পাদক সালাউদ্দিন হিমেল মঙ্গলবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় ঢাকা থেকে বিমানযোগে বরিশালে আসেন। তার বরিশালে আগমন উপলক্ষে আগে থেকেই বরিশাল বিমানবন্দরে নেতাকর্মীরা জড়ো হন। সেখানে তাকে ফুলেল শুভেচ্ছো জানান বরিশাল মহানগর ও জেলা ছাত্রদলের নেতাকর্মীরা। পরে তাকে নিয়ে বিশাল কয়েকশত মোটারসাইকেল নিয়ে এক মোটর শোভাযাত্রা করে ছাত্রদলের নেতাকর্মীরা। মোটর শোভাযাত্রাটি বিমানবন্দর থেকে বরিশাল-ঢাকা মহাসড়ক ধরে নগরে প্রবেশ করে। আর কোনো ধরনের অপ্রিতীকর পরিস্থিতি ছাড়াই নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সদররোডস্থ বিএনপির দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন বরিশাল মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আলী হয়দার বাবুল, বরিশাল মহানগর সেচ্ছাসেবক দলের সভাপতি মাহবুবুর রহমান পিন্টু, বরিশাল জেলা ছাত্রদলের সভাপতি মাহফুজুল আলম মিঠু, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সোহেল রাঢ়িসহ মহানগরের বিভিন্ন ওয়ার্ড,জেলার বিভিন্ন উপজেলা ও কলেজ শাখা ছাত্রদলের নেতারা।

এ সময় নেতারা বলেন, সালাউদ্দিন হিমেল বরিশালের কৃতি সন্তান। যিনি বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এর মধ্য দিয়ে বরিশালে ছাত্রদলের রাজনীতিসহ কেন্দ্রীয় পর্যায়ে আমাদের অবস্থান আরও শক্তিশালী হবে বলে আমরা মনে করি। আগামীতে আন্দোলন আরও বেগবান হবে।

এ সময় কেন্দ্রীয় ছাত্রদল নেতা সালাউদ্দিন হিমেল বলেন, আগামী ৫ নভেম্বর বরিশালে হবে সবচেয়ে বৃহৎ মহাসমাবেশ। যেখান থেকে ফ্যাসিস্ট সরকারের পতনের ডাক শুরু হবে। আর আমরা কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ এবং সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের নেতৃত্বে সেই আন্দোলন রাজপথে থাকবো।

এ সময় তিনি মহাসমাবেশ সফল করার লক্ষে বিভিন্ন দিক-নিদেশনা মূলক বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য রাখেন।