বরগুনায় করোনা সুরক্ষার পিপিই হাসপাতালের রান্নাঘরে


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : অক্টোবর ২০, ২০২২, ২:৪৮ অপরাহ্ণ /
বরগুনায় করোনা সুরক্ষার পিপিই হাসপাতালের রান্নাঘরে

স্টাফ রিপোর্টার, বরগুনা : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রকোপ কিছুটা কমে যাওয়ায় হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের ব্যাক্তিগত সুরক্ষা সরঞ্জামাদি (পিপিই) ফেলে রাখা হয়েছে হাসপাতালের রান্নাঘরে। বরগুনা জেনারেল হাসপাতালে রান্নাঘরের জ্বালানি কাঠের সঙ্গে এভাবে পড়ে থাকতে দেখা গেছে।

কোভিড-১৯ রোগীদের সেবাদানকারীদের সরকারি ভাবে ব্যাক্তিগত স্বাস্থ্য সুরক্ষায় এ পিপিই সরবরাহ করা হয়েছিল। সংরক্ষণ না করে, পিপিইগুলো কেন পরিত্যাক্ত অবস্থায় জানতে চাইলে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার সোহরাব উদ্দীন খান বলেন, খোজ নিয়ে জানতে পারছি পৌরসভার হারুন নামের একজন পরিচ্ছন্নকর্মী কার্টুন থেকে এগুলো ফেলে রেখে কার্টুন নিয়ে বিক্রি করেছে।

এদিকে বিষয়টি জানাজানি হবার পরে ৫০ থেকে ৬০টি পিপিই সরিয়ে ফেলা হয়েছে। তবে বিষয়টি সামাজিক মাধ্যমে প্রচার হওয়ায় সমালোচনা শুরু হয়েছে।জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সভাপতি হাসানুর রহমান ঝন্টু বলেন, গুরুত্বপূর্ণ এই সরঞ্জামাদি গুদামে সংরক্ষণ না করে, পরিত্যাক্ত স্থানে রাখা দায়িত্বের অবহেলা। হাসপাতাল কর্তৃপক্ষ কোন ভাবেই তাদের দায় এড়াতে পারেন না।

বরগুনার সিভিল সার্জন ডাক্তার ফজলুল হক বলেন, পিপিই সরকার আমাদের সুরক্ষার জন্য দিয়েছে। এগুলো সরকারি সম্পদ। সব কিছুর হিসাব দিতে হবে। অরক্ষিত বা ফেলে দেবার কোন সুযোগ নেই।