ভোলায় নদীতে পড়ে নিখোঁজের ৩ দিন পর শ্রমিকের লাশ উদ্ধার


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : অক্টোবর ২১, ২০২২, ৬:৩৬ অপরাহ্ণ /
ভোলায় নদীতে পড়ে নিখোঁজের ৩ দিন পর শ্রমিকের লাশ উদ্ধার

ভোলা প্রতিনিধি : ভোলার চরফ্যাশন উপজেলার ভাঙন প্রতিরোধে জিও টেক্সটাইল ব্যাগ ফেলতে গিয়ে নদীতে পড়ে নিখোঁজ হওয়ার ৩ দিন পর শ্রমিক শাহিন হাওলাদারের (৩০) লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার বেতুয়া লঞ্চঘাট এলাকা থেকে তার ভাসমান লাশ উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, জিও ব্যাগ ফেলার সময় যে স্থানে ডুবে শাহিন নিখোঁজ হয় ঠিক একই স্থানে স্থানীয়রা শাহিন হাওলাদারের মৃতদেহ ভাসতে দেখে পুলিশকে খবর দেন। পুলিশ গিয়ে শাহিনের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

গত মঙ্গলবার চরফ্যাশনের বেতুয়া প্রশান্তি পার্ক সংলগ্ন মেঘনা নদীর ভাঙন প্রতিরোধে জিও টেক্সটাইল ব্যাগ ফেলার শ্রমিক হিসেবে কাজ করছিলেন। এ সময় হঠাৎ করে প্রায় ৪০০ থেকে ৫০০ বালুভর্তি জিও ব্যাগসহ কর্মরত ২৫ জন শ্রমিক নদীতে পড়ে তলিয়ে যান।

পরে স্থানীয়দের সহযোগিতায় নদীতে তলিয়ে যাওয়া সব শ্রমিককে উদ্ধার করা গেলেও শাহীন নামের ওই শ্রমিককে খুঁজে পাওয়া যায়নি। পরে স্থানীয় ডুবুরিদল ও বরিশাল থেকে ফায়ার সার্ভিসের ডুবুরিদল এসে দুই দিন চেষ্টা চালানোর পরও শাহিনের কোনো খোঁজ মেলেনি।

আজ স্থানীয়রা একই স্থানে শাহিনের মৃতদেহ ভাসতে দেখে থানায় খবর দেন। এ বিষয়ে চরফ্যাশন থানার ওসি মো. মোরাদ হোসেন জানান, বিকেলে পুলিশ ঘটনাস্থল থেকে ভাসমান অবস্থায় নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এ বিষয়ে নিহতের পরিবারের সঙ্গে আলোচনা করে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে। নিহত শাহিন উপজেলার আছলামপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের আবুল বাশার হাওলাদারের ছেলে।