চরফ্যাশনে একযুগ পর ইউপি নির্বাচন, কে হবে নৌকার প্রার্থী


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : অক্টোবর ২১, ২০২২, ৭:১৫ অপরাহ্ণ /
চরফ্যাশনে একযুগ পর ইউপি নির্বাচন, কে হবে নৌকার প্রার্থী

স্টাফ রিপোর্টার, চরফ্যাশন : প্রায় একযুগ পর ভোলার চরফ্যাশন উপজেলাধীন আছলামপুর ও ওমরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলা নির্বাচন অফিস সুত্রে এ তথ্য নিশ্চিত করা হয়। তফসিল অনুযাযী আগামী ৬ নভেম্বর মনোনয়ন পত্র দাখিল, ৭ নভেম্বর মনোনয় পত্র যাচাইবাচাই, ১২ নভেম্বর প্রার্থীতা প্রত্যাহার এবং ২৮ নভেম্বর ইভিএমের মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

এ নির্বাচনে কে হবে নৌকার প্রার্থী এমন মন্তব্যে উপজেলা ও ইউনিয়ন আওয়ামিলীগের সিনিয়র নেতারা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রাণ হচ্ছে ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীরা। ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীদের কারণে বাংলাদেশ আওয়ামী লীগ আজ গণমানুষের দলে পরিণত হয়েছে। আওয়ামী লীগের ইতিহাস পর্যালোচনায় দেখা যায়, ইতিহাসের বাঁকে বাঁকে অনেক নেতা দ্বিধান্বিত হয়েছেন, অনেক নেতা ভুল করেছেন, অনেক নেতা নিজের স্বার্থ হাসিল করে দল ত্যাগ করে চলে গেছেন। কিন্তু ত্যাগী ও পরীক্ষিত নেতারা কখনো দ্বিধান্বিত হয়নি, সবসময় ঐক্যবদ্ধ ছিল, দলকে টিকিয়ে রেখেছে। তারা মনে করেন ত্যাগী, পরীক্ষিত, বিশ্বস্ত ও ক্লিন ইমেজের নেতা দেখে দল আছলামপুর ও ওমরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী নির্বাচন করবেন।

উল্লেখ্য ২০১১ সনে বৃহত্তম আছলামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। মেয়াদের শেষের দিকে ২০১৪ সালে বৃহত্তম আছলামপুর ইউনিয়নকে বিভক্ত করে ওমরপুর ইউনিয়ন নামে আরো একটি নতুন ইউনিয়ন রুপান্তার করা হয়। নতুন ইউনিয়ন বিভক্তি কালে ভোলার লালমোহন উপজেলার রমাগঞ্জ ইউনিয়নের সাথে, চরফ্যাশনের আছলামপুর ও ওমরপুর ইউনিয়নের সীমানায় ভোটার বিন্যাস ও সীমানা বিরোধ নিয়ে মামলার জটিলতার কারনে এ ইউপিতে নির্বাচন স্থগিত ছিলো প্রায় দীর্ঘ একযুগ।

চরফ্যাশন উপজেলা নির্বাচন অফিসার মোঃ রফিকুল ইসলাম জানান, তফসিল অনুযায়ী আগামী ২৮ নভেম্বর ইভিএমের মাধ্যমে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে ওই দুই ইউপিতে ভোট গ্রহনের প্রস্তুতি নেয়া হবে।