‘ফলবান বৃক্ষ ক্রয়ের চেয়ে ভালো বীজ সংরক্ষণ করা সবার জন্য কল্যানকর’


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : নভেম্বর ১৫, ২০২২, ৮:৩০ অপরাহ্ণ /
‘ফলবান বৃক্ষ ক্রয়ের চেয়ে ভালো বীজ সংরক্ষণ করা সবার জন্য কল্যানকর’

স্টাফ রিপোর্টার, বরিশাল : দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ ইন্টারনেট সেবা প্রতিষ্ঠান ইউরোটেল বিডি ও ইউরো গ্রুপকে বটবৃক্ষের বীজের সাথে তুলনা করেছেন বিশিষ্ট ব্যাংকার ইসলামী ব্যাংক লিমিটেডের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও হেড অব ব্রাঞ্চ (বরিশাল) মো. নূরুজ্জামান। তার অভিব্যক্তিতে ইউরো গ্রুপকে একটি কল্যানমুখী এবং কর্মীবান্ধব প্রতিষ্ঠান বলে বিশেষায়িত করেছেন। মো. নূরুজ্জামান বলেন, ‘একটি ফলবান বৃক্ষ আমরা ক্রয় করার চেয়ে যদি একটি ভালো বীজ সংগ্রহ করি এবং সেই বীজটি যদি ভালো মাটিতে পুতে দিতে পারি। পাশাপাশি সেটিকে সংরক্ষণ, পর্যবেক্ষণ করি তাহলে সেই বীজটি চারা হিসেবে বেড়ে উঠবে। তারপর ধীরে ধীরে বড় বৃক্ষে পরিণত হবে। সেই বৃক্ষটি মানুষকে ছায়া দেবে। সেই গাছের ফল পাখি ও মানুষ খেয়ে উপকৃত হবে। এটি মানুষের কল্যানে কালের পর কাল; যুগের পর যুগ উপকার করতে থাকবে।’

তিনি বলেন, আপনাদের কাছে এসে মনে হলো ইউরো গ্রুপ এমনই একটি উপকারী বীজ। বীজটিকে আপনারা (ইউরো গ্রুপের কর্মীদের) যদি সুন্দরভাবে পরিচর্যা করে, হৃদঙ্গম করে; সহযোগীতা করে বড় করতে পারেন তবে নিশ্চিত সবুজে শ্যামলে একদিন পরিপূর্ণ হবে। শুধু বরিশাল অঞ্চল নয় সমগ্র বাংলাদেশ নিশ্চয়ই ইউরো গ্রুপ সুশীতল ছায়াতলে ঢেকে দিতে পারবে।’

মো. নুরুজ্জামান বলেন, আমরা সেই দিনের প্রত্যাশায় থাকবো-যেদিন সমগ্র বাংলাদেশ ইউরো পরিবারকে এক নামে চিনবে। ইউরো মানে এসএম জাকির হোসেন। ইউরো মানেই গর্বের একটি প্রতিষ্ঠান। ইউরো মানেই কর্মীদের অহংকারের নাম।
গত রোববার সন্ধ্যায় নগরীর বঙ্গবন্ধু উদ্যান সংলগ্ন ইউরো কনভেনশন হলে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেনের সভাপতিত্বে ইউরো গ্রুপের নবাগত কর্মীদের যোগদান, পদস্থদের যুগপূর্তীর পুরস্কার প্রদান এবং মাসিক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ইসলামী ব্যাংক লিমিটেডের সিনিয়র সহকারী এই পরিচালক।

তিনি বলেন, একটি প্রতিষ্ঠান তখনই ভালোবাসার পাত্র হয়ে উঠেÑএকজন ব্যক্তি প্রতিষ্ঠান হয়ে ওঠে যখন তার সহকর্মীদের প্রতিষ্ঠানটির প্রতি দরদী মনোভাব নিয়ে কার্যক্রম শুরু করে। আমি অল্প কয়েকদিন হলো এসএম জাকির হোসেনের সাথে পরিচিত হয়েছি। আর শুরু থেকেই দেখছি কল্যানের উদ্যোশে ইউরো গ্রুপের মাধ্যমে তিনি কাজ করে যাচ্ছেন। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড বাংলাদেশের একটি অর্থনৈতিক এবং ব্যাংকিং প্রতিষ্ঠানের মধ্যে অন্যতম। আপনারা (ইউরো গ্রুপের কর্মী) যে প্রতিষ্ঠানের সাথে যুক্ত আছেন তারাও কল্যানের জন্য কাজ করে যাচ্ছেন। তিনি ইসলামী ব্যাংক বরিশাল শাখার পক্ষ থেকে ইউরো গ্রুপকে ধন্যবাদ জানান। একই সাথে শ্রদ্ধা জানান ইউরো গ্রুপের সাথে যুক্ত সকল সহকর্মীদের।

তিনি বলেন, এসএম জাকির হোসেনের মত কল্যানমুখী একজন ভালো মানুষের সাথে আমরা ইসলামী ব্যাংক জড়িত হতে পেরে ভালো লাগছে এবং সমন্বিতভাবে কাজ করে যেতে চাই। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও হেড অব জোন (বরিশাল) আব্দুস সোবাহান, সিনিয়র প্রিন্সিপাল অফিসার (এসপিও) ও ইনভেস্টমেন্ট ইনচার্জ মো. আবদুল্লাহ আল মামুন, বরিশাল ব্রাঞ্চের সিনিয়র অফিসার মো. রাকিবুল হাসান।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন বেসরকারি স্যাটেলাইট চ্যানেল এটিএন বাংলা’র যুগ্ম বার্তা সম্পাদক বিপ্লব রয়, ইউরো গ্রুপের প্রধান উন্নয়ন কর্মকর্তা রাকিব বাইয়্যানী, প্রধান নির্বাহী কর্মকর্তা মুন্নাছেফ কামাল, ইউরো ডিজিটালের প্রধান সম্বনয়কারী সুব্রত কুমার সঞ্জীব, ইউরো গ্রুপের জিএম (একাউন্ট) এনামুল হক প্রিন্স, ইউরোটেল বিডির হেড অব সেলস রেজাউল হক, কাস্টমার সার্ভিসের সমন্বয়ক বিক্রম, সিস্টেম ইঞ্জেনিয়ার দিবাকর দেবনাথ এবং নাসির উদ্দিন প্রমূখ। অনুষ্ঠানের শুরুতে প্রতিষ্ঠানের প্রয়াত কর্মীদের শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে নতুন সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। এছাড়া ইউরো গ্রুপে কর্মরত যুগোর্ত্তীণ এনামুল হক, রুবেল শিকারি, মোহাম্মদ আলী মন্টু এবং মনির হোসেনকে সম্মাননা প্রদান করা হয়।