ই-মেইল আনসেন্ড করবেন যেভাবে


Barisal Crime Trace -GF প্রকাশের সময় : নভেম্বর ২০, ২০২২, ২:১৩ অপরাহ্ণ /
ই-মেইল আনসেন্ড করবেন যেভাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক : জি-মেইল বার্তা, গুরুত্বপূর্ণ ফাইল আদান-প্রদানের জনপ্রিয় মাধ্যম। অফিসিয়াল কাজ তো বটেই ব্যক্তিগত চ্যাটের জন্যই ব্যবহৃত হয় এই প্ল্যাটফর্ম। তবে ই-মেইল পাঠাতে গিয়ে অনেক সময় ভুল ফাইল বা ছবি পাঠিয়ে দেন। বিব্রতকর পরিস্থতিতে পড়তে হয় আবার বসের কাছে উল্টাপাল্টা ফাইল পাঠিয়ে বকাও খেয়েছেন নিশ্চয়ই।

 

ভুলবশত কারো কাছে কোনো মেইল চলে গেলে, আর কিছু করার থাকে না। তবে সম্প্রতি জি-মেইল নিয়ে এসেছে নতুন একটি ফিচার। এই ফিচারের মাধ্যমে ভুলবশত কোনো মেইল পাঠিয়ে দেওয়া হলে ততক্ষণাৎ সেটির স্ট্যাটাস পরিবর্তন করা যাবে। অর্থাৎ মেইলে পাঠিয়ে দিয়েও সেটি আনসেন্ড করা যাবে।

জি-মেইল ব্যবহারকারীদের জন্য হাতে চাঁদ পাওয়ার অবস্থা যেন! ভুল করে অন্যদের জি-মেইলে মেল পাঠিয়ে দিলেও, সেটি আনসেন্ড করা যাবে। চলুন জেনে নেওয়া যাক উপায়-

>> এজন্য সবার প্রথমে জি-মেইল ওপেন করতে হবে।
>> এরপর সেটিংস সেকশনের ডান দিকের ওপরে ‘সি অল সেটিংস’ (See All Settings) অপশন পাবেন। সেটিতে ক্লিক করুন।
>> এখন নিজেদের পছন্দ অনুযায়ী বাতিল করার সময় বেছে নিন। ৫,১০,২০ অথবা ৩০ সেকেন্ড থেকে যে কোনো একটি অপশন বেছে নিতে হবে। এখানে যে সময় বেছে নেবেন, সেই সময়ের মধ্যেই প্রক্রিয়াটি করতে হবে। অর্থাৎ ভুল করে অন্য কাউকে মেল পাঠিয়ে দিলে, বেছে নেওয়া সেই সময়ের মধ্যেই সেটি আনসেন্ড করতে হবে।
>> এবার মেইল আনসেন্ড করতে যে মেইল পাঠিয়েছেন সেখানে দুটি অপশন পাবেন- আনডু এবং ভিউ মেসেজ।
>> আনডু অপশনে ক্লিক করুন।

সূত্র: জেডডিনেট