প্রাথমিক শিক্ষক নিয়োগে পদ বৃদ্ধির দাবিতে বরিশালে মানববন্ধন


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : নভেম্বর ২২, ২০২২, ৬:১৬ অপরাহ্ণ /
প্রাথমিক শিক্ষক নিয়োগে পদ বৃদ্ধির দাবিতে বরিশালে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, বরিশাল : প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক-২০২০ নিয়োগে শূন্যপদের বিপরীতে সর্বোচ্চ সংখ্যক পদসংখ্যা বৃদ্ধি করে নিয়োগের দাবিতে বরিশালে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন চাকরিপ্রত্যাশীরা।

মঙ্গলবার (২২ নভেম্বর) বেলা ১১টার দিকে বরিশাল জেলা প্রশাসক ও জেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয়ের সামনের সড়কে এ মানববন্ধন করেন শতাধিক চাকরিপ্রত্যাশী তরুণ-তরুণী।

মানববন্ধনে মেহেদী হাসান নামে এক চাকরিপ্রত্যাশী বলেন, বর্তমানে দেড় লাখ পদশূন্য রয়েছে। বিগত সময়ে কতৃর্পক্ষ ৫৮ হাজার শিক্ষক নিয়োগের ঘোষণা দিলেও এখন ৩২ হাজার নিয়োগের পরিকল্পনা চলছে। যা বেকারদের সঙ্গে চরম বৈষম্য।

সনিয়া আক্তার নামের অপর চাকরিপ্রত্যাশী বলেন, আমরা বৈষম্য চাই না। প্রচলিত নিয়মে মোট ভাইবা পরীক্ষার্থীর প্রতি ৩ জনে ১ জন প্রার্থীকে নিয়োগ দেওয়া হোক।

একই ধরনের বক্তব্য চাকরিপ্রত্যাশী অন্যদের। তারা জানায়, গত ৪ বছরে একটি নিয়োগও হয়নি। এতে অনেক চাকরিপ্রত্যাশীর বয়স শেষ হয়ে গেছে। এমতাবস্থায় মেধাক্রম অনুযায়ী ৫৮ হাজার শিক্ষক নিয়োগ হলে অনেকেই বেকারত্বের অভিশাপ থেকে মুক্ত হবে। আশা করছি সরকারের উচ্চ মহল বিষয়টি আমলে নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।

মানববন্ধনের আগে বিএম কলেজ থেকে বিক্ষোভ মিছিল নিয়ে কর্মসূচিস্থলে জড়ো হয় চাকরিপ্রত্যাশীরা। মানববন্ধন চলাকালে কিছু সময়ের জন্য সড়ক আটকে বিক্ষোভ করলে পুলিশ এসে যান চলাচল স্বাভাবিক করে দেয়।

মানববন্ধন শেষে তারা সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফা কামালের মাধ্যমে জেলা শিক্ষা কর্মকর্তা বরাবর দাবি সংবলিত স্মারকলিপি দেন।