নিজ দলের এমপিদের বিদ্রোহের মুখে ঋষি সুনাক


Barisal Crime Trace -HR প্রকাশের সময় : নভেম্বর ২৩, ২০২২, ১২:১৭ অপরাহ্ণ /
নিজ দলের এমপিদের বিদ্রোহের মুখে ঋষি সুনাক

ক্রাইম ট্রেস ডেস্ক : ক্ষমতায় আসার এক মাসের মধ্যেই নিজ দলের এমপিদের বিদ্রোহের মুখে পড়েছেন কনজারভেটিভ পার্টির নেতা ঋষি সুনাক। দেশটির সংসদে হাউস বিল্ডিং (বাড়ি নির্মাণ) পরিকল্পনা সম্পর্কিত একটি বিল উত্থাপন নিয়ে এ সমস্যার সৃষ্টি হয়েছে। খবর যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ব্লুমবার্গের।

সোমবার এক প্রতিবেদনে জানানো হয়, সংসদে হাউস বিল্ডিং (বাড়ি নির্মাণ) পরিকল্পনা সম্পর্কিত একটি বিল উত্থাপন করে সেটির ওপর ভোট আয়োজন করতে চেয়েছিলেন ঋষি সুনাক। কিন্তু তার দলের এমপিরা এ বিল নিয়ে তার বিরুদ্ধে বিদ্রোহের ইঙ্গিত দিয়েছেন। ফলে আপাতত এটি থেকে সরে এসেছেন তিনি।

যুক্তরাজ্যে প্রতি বছর নতুন তিন লাখ বাড়ি নির্মাণ করার একটি সরকারি পরিকল্পনা রয়েছে। ঋষি সুনাক চেয়েছিলেন, এটি কেন্দ্রীয়ভাবে পরিচালনা করতে এবং বাধ্যতামূলক করতে। এ পরিকল্পনার বিরুদ্ধে আপত্তি জানিয়েছে কনজারভেটিভ পার্টির ৫০ জন এমপি।

তাদের বিদ্রোহের কারণে আপাতত এ পরিকল্পনা থেকে সরে এসেছেন ঋষি সুনাক। বিলটি নিয়ে বুধবার যুক্তরাজ্যের সংসদে বিতর্ক হওয়ার কথা ছিল। এর পর আগামী সোমবার এর ওপর ভোটাভুটি হওয়ার কথা ছিল। কিন্তু এমপিরা বিদ্রোহ করায় এই বিলের ওপর ভোট পিছিয়ে যাবে। এমনকি আগামী কয়েক সপ্তাহও এটি থমকে থাকতে পারে।