তালতলীতে ১১০ ড্রাম কেমিক্যাল জব্দ, মামলা


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : নভেম্বর ২৪, ২০২২, ১২:৪০ অপরাহ্ণ /
তালতলীতে ১১০ ড্রাম কেমিক্যাল জব্দ, মামলা

আমতলী প্রতিনিধি : বরগুনার তালতলীতে ডিবি পুলিশের বিশেষ অভিযানে দেলোয়ার কাজী (৫০) নামক এক অবৈধ কেমিক্যাল ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলার সোনাকাটা ইউনিয়নের ফকিরহাট বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ডিবি পুলিশ সূত্রে জানা গেছে, গ্রেপ্তারকৃত দেলোয়ার কাজী দীর্ঘদিন ধরে অবৈধ কেমিক্যালের ব্যবসা করে আসছেন।

মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে এসআই জাহিদুল ইসলাম কবিরের নেতৃত্বে উপজেলার ফকিরহাট বাজারে দেলোয়ার কাজীর মালিকানাধীন ওয়ার্কশপে অভিযান পরিচালনা করে ডিবি পুলিশ।

সে সময় আয়েশা ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ থেকে বিভিন্ন প্রকার এসিড জাতীয় কেমিক্যাল দেখতে পায় এবং তালতলীতে নির্মাণাধীন তাপ বিদ্যুৎ প্রকল্প (চায়না প্রজেক্ট) এর বিভিন্ন প্রকার অবৈধ মালামাল পাওয়া যায়।

ডিবি পুলিশ ওয়ার্কশপ থেকে ১১০ ড্রাম কেমিক্যালসহ তাপবিদ্যুৎ প্রকল্পের বিভিন্ন অবৈধ মালামাল জব্দ করে। পরে ডিবি পুলিশ অবৈধ কেমিক্যাল ব্যবসা করায় দেলোয়ার কাজীকে গ্রেপ্তার করে। বুধবার সকালে গ্রেপ্তারকৃত দেলোয়ার কাজীকে তালতলী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে ডিবি পুলিশ সূত্রে জানা গেছে।

ডিবি পুলিশের এসআই জাহিদুল ইসলাম কবির বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ১১০ ড্রাম এসিড জাতীয় কেমিক্যাল জব্দ করা হয়। বৈধ কাগজপত্র দেখাতে না পারায় মনে হচ্ছে এগুলো তালতলীতে নির্মাণাধীন তাপবিদ্যুৎ প্রকল্পের চোরাই মালামাল।

এ বিষয়ে তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী সাকোয়াত হোসেন তপু বলেন, এ ঘটনায় গ্রেপ্তারকৃত দেলোয়ার কাজীকে তালতলী থানায় হস্তান্তর করা হয়েছে।