বিএম কলেজের মৃত্তিকা বিভাগ প্রধানের কক্ষে শিক্ষর্থীদের তালা


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : নভেম্বর ২৪, ২০২২, ২:৪৮ অপরাহ্ণ /
বিএম কলেজের মৃত্তিকা বিভাগ প্রধানের কক্ষে শিক্ষর্থীদের তালা

শামীম আহমেদ, বরিশাল ॥ বরিশাল সরকারী ব্রজমোহন কলেজের মৃত্তিকা বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোঃ মাহমুদুল ইসলাম এর দ্বারা একই বিভাগের সাধারন শিক্ষার্থীদের উপর চলমান জুলুম অত্যাচার ও বিভিন্ন ধরনের হুমকি প্রদানসহ শিক্ষার্থীদের ফেল করানোর প্রতিবাদে প্রয়োজনীয় ব্যাবস্থাগ্রহণ করা সহ অত্র কলেজ হতে অতিসত্বর অপসারণের দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করে বিভাগীয় প্রধানের কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে আন্দোলনরত সাধারন শিক্ষার্থীবৃন্দ।

আজ বৃহস্পতিবার (২৪) নভেম্বর বেলা সাড়ে ১১টায় বিএম কলেজ প্রথম গেট সংলন্ম মৃত্তিকা ভবনের সম্মুখে প্রথমে তারা দাবী পুরনের লক্ষে মানববন্ধন কর্মসূচি পালন করে।

এসময় মৃত্তিকা বিভাগের শিক্ষার্থী এমদাদুল হক তুষারের নেতৃত্বে কর্মসূচিতে আরো অংশ গ্রহন করে নোমান, রিগান,ফয়সাল,ওয়ালী সহ বিভিন্ন ছেলে ও মেয়ে শিক্ষার্থী।

এসময় তারা বলেন, অতিসত্বর মৃত্তিকা বিভাগ থেকে বিভাগীয় প্রধান প্রফেসর ড. মাহমুদুল হক ইসলামকে অপসারন করতে হবে।

এছাড়া তারা আরো বলেন এই বিভাগীয় প্রধানের কারনে মৃত্তিকা বিভাগের ১১ জন শিক্ষক অন্যত্র চলে গেছে বর্তমানে ৫জন শিক্ষকদ্বারা মৃত্তিকা বিভাগের শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম সঠিকভাবে পরিচালিত হচ্ছে না।

এতে করে সাধারন শিক্ষার্থীদের পড়াশুনা ব্যাহত হচ্ছে। তাই আন্দোলনরত শিক্ষার্থীদের দাবী পুরন করা না হলে পরবর্তীতে আরো কঠোর আন্দোলন করা হবে। এরপরই তারা মৃত্তিকা ভবনের দ্বিতীয় তালা উঠে বিভাগীয় প্রধানের কক্ষে তালা ঝুলিয়ে দেয়।