বরিশালে জেলের জালে ধরা পড়লো ১৫ কেজির বোয়াল


Barisal Crime Trace -GF প্রকাশের সময় : নভেম্বর ২৪, ২০২২, ৩:১৪ অপরাহ্ণ /
বরিশালে জেলের জালে ধরা পড়লো ১৫ কেজির বোয়াল

নিজস্ব প্রতিবেদক : বরিশালে তেঁতুলিয়া নদীতে জেলেদের জালে ধরা পড়েছে ১৫ কেজি ওজনের একটি বোয়াল মাছ।

 

বুধবার (২৩ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে বরিশাল নগরীর পোর্ট রোডের দিনা মৎস্য আড়তের সামনে মাছটি বিক্রির জন্য ডাকে তোলা হয়। পরে সাড়ে ২২ হাজার টাকায় মাছটি কিনেন বাচ্চু মিয়া নামের ফরিদপুরের ভাঙ্গা এলাকার এক ব্যবসায়ী।

দিনা মৎস্য আড়তের মালিক মো. ফরিদ হোসেন বলেন, বরিশাল সদর উপজেলার চন্দ্রমোহন এলাকায় জেলেদের কাছ থেকে মো. শাখাওয়াত হোসেন নামে এক পাইকার মাছটি কিনে তার কাছে বিক্রির জন্য আনেন। সকাল সাড়ে ১০টার দিকে মাছটি ১ হাজার ৫০০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে।

 

তিনি আরও বলেন, এত বড় বোয়াল মাছ সাধারণত দেখা যায় না। সাম্প্রতিক সময় পোর্টরোড আড়তে এত বড় বোয়াল মাছ আসেনি। তাই মাছটি কেনার জন্য অনেক পাইকার ডাকে অংশ নিয়েছিলেন। শেষ পর্যন্ত সবচেয়ে বেশি দরে মাছটি কিনেন বাচ্চু মিয়া।

 

পোর্টরোডে বিক্রির জন্য বোয়াল মাছটি নিয়ে আসা মো. শাখাওয়াত হোসেন বলেন, চন্দ্রমোহন বাজারে সকালে কয়েকজন জেলে বোয়াল মাছটি বিক্রির জন্য নিয়ে আসেন। জেলেরা জানিয়েছেন, তেঁতুলিয়া নদীতে জাল ফেলে তারা মাছটি ধরেছেন। সাড়ে ১৭ হাজার টাকায় মাছটি কিনে অল্প লাভে আড়তে বিক্রি করি।

 

মৎস্য অধিদফতরের বরিশাল কার্যালয়ের কর্মকর্তা বিমল চন্দ্র দাস বলেন, তেঁতুলিয়া, কালাবদর ও কীর্তনখোলার মাছ খুবই সুস্বাদু হয়। বড় কোনো মাছ হলে তো কথাই নেই। খবর পেয়ে আমি নিজে গিয়ে মাছটি ওজন করে দেখেছি। বেশ কয়েকজন আড়তদারদের সঙ্গে কথা বলে জেনেছি, গত কয়েক বছরেও এতবড় বোয়াল মাছ পোর্ট আড়তে আসেনি। তাই মাছটি কেনার জন্য অনেকেরই আগ্রহ ছিল।